বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

যৌন কেলেঙ্কারি বিতর্ক, ক্রিকেট থেকে স্বেচ্ছাবসরে পেইন

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৪:২৪:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

আগামী মাসের শুরুতে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ঐতিহ্যের লড়াই অ্যাশেজ, তার আগে চার বছরের পুরোনো এক বিতর্কের জেরে অধিনায়কত্ব ছেড়ে দেন অজি টেস্ট অধিনায়ক টিম পেইন।

অ্যাশেজে অস্ট্রেলিয়া দলে পেইনের স্কোয়াডে জায়গা নিয়েও তৈরি হয় বিতর্কের, কমিটিও করে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। এত বিতর্কের মধ্যে মানসিক স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকেই সরে দাঁড়ালেন সদ্য সাবেক হওয়া অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক পেইন।

বিতর্কে জড়ালেও পেইনের পাশে থাকার ঘোষণা দিয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা, অ্যাশেজে পেইনের জায়গা নিয়ে ইতিবাচক ছিলো ক্রিকেট অস্ট্রেলিয়াও। তবে আপাতত ক্রিকেট না খেলারই ঘোষণা দিলেন পেইন, খেলবেন না অ্যাশেজ কিংবা ঘরোয়া ক্রিকেটেও।

অস্ট্রেলিয়ার ঘরোয়া দল তাসমানিয়ার হয়ে ওয়ানডে টুর্নামেন্টে খেলার কথা ছিল টিম পেইনের, কিন্তু তার স্বেচ্ছাবসরের কারণে পেইনকে পাচ্ছে না দলটি। দীর্ঘ ২৪ ঘন্টা দুই পক্ষের আলোচনার পর অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন পেইন, তাসমানিয়াও তার সিদ্ধান্তকে সম্মান জানানোর ঘোষণা দিয়েছে।

এক বিবৃতিতে ক্রিকেট তাসমানিয়া জানিয়েছে, “গত ২৪ ঘন্টায় আলোচনার পর টিম পেইন জানিয়েছেন আসন্ন ভবিষ্যতে তিনি সব ধরনের ক্রিকেট থেকে আংশিক বিরতি নিচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া পেইনের পরিবারকে ব্যক্তিগত ও প্রশেফনাল উভয় দিকেই সাপোর্ট করবে।”

ক্রিকেট অস্ট্রেলিয়াকেও পাশে পাচ্ছে টিম পেইন। ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান নির্বাহী নিক হকলি বলেন, “আমরা জানি এটা পেইন এবং ওর পরিবারের জন্য খুবই কঠিন একটা সময় এবং আমরা ওদের এই সময়ে পাশে আছি। পেইনের এমন এক সময়ে বিরতির সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।”

টিম পেইন নিজেকে সরিয়ে নিলেও এখনো তার বদলি কোন ক্রিকেটারের নাম ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া, তবে অ্যাশেজের স্কোয়াডে ঢোকার দৌড়ে এগিয়ে আছেন জশ ইংলিশ ও আলেক্স ক্যারি। ৮ ডিসেম্বর থেকে শুরু হবে এবারের অ্যাশেজ।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি