বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাশিয়ার ‘গোলে’ বিশ্বকাপে ক্রোয়েশিয়া

প্রকাশ: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ | ২৩:১৫:৫০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ফেসবুক
ছবিঃ ফেসবুক

বাঁচা-মরার লড়াইয়ে প্রতিপক্ষের মাঠে নামার আগে রাশিয়ার-ই  সুযোগ ছিল বেশি। দুই পয়েন্ট নিয়ে এগিয়ে থাকায় ক্রোয়েশিয়ার মাঠে কেবল হার এড়াতে পারলেই বিশ্বকাপ নিশ্চিত হয়ে যেত দলটির। অন্যদিকে, কাতার যেতে জয়ের কোন বিকল্প ছিল না ক্রোয়েশিয়ার। ড্র করলেও বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ খেলতে হতো বর্তমান রানার্সআপদের।

বিশ্বকাপ বাছাইপর্বের ইউরোপীয় অঞ্চলে নিজেদের শেষ ম্যাচে এমন সমীকরণে মুষলধারের বৃষ্টিতে দুদলই হাড্ডাহাড্ডি লড়াই করেছে। ম্যাচজুড়ে উত্তেজনাও ছড়িয়েছে বেশ। কিন্তু শেষ হাসি হেসেছে লুকা মদ্রিচরা। যদিও গোল ক্রোয়েশিয়া করতে পারেনি, রাশিয়ার আত্মঘাতী গোলেই  ঠিকই বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত হয়ে যায় ক্রোয়েটদের।

ছবিঃ ফেসবুক

আজ (রোববার) বিশ্বকাপ বাছাইপর্বে ঘরে মাঠে  এইচ গ্রুপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি ১-০ গোলে জিতেছে ক্রোয়েশিয়া। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে লুকা মদ্রিচদের পক্ষে পার্থক্য গড়ে দিয়েছেন রাশিয়ার ফায়োদর কুদ্রিয়াশভ। গোলশূন্য প্রথমার্ধ ড্র হওয়ার পর শেষ দিকে ম্যাচের ৮১তম মিনিটে ৩৪ বছর বয়সী রাশান এই ডিফেন্ডারের আত্মঘাতী গোলেই বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার।

এই জয়ে ১০ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে আগামী বিশ্বকাপের টিকিট পেল ক্রোয়েশিয়া। ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা  রাশিয়াকে খেলতে হবে প্লে-অফে। এই গ্রুপে ১৪ পয়েন্ট নিয়ে তিনে থাকা স্লোভাকিয়ার বিশ্বকাপ অভিযান শেষ। সমান পয়েন্ট নিয়ে চারে থেকে বিদায় নিল স্লোভেনিয়াও।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি