বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাহানেকে অধিনায়ক করে টেস্টেও ‘চমকপ্রদ’ দল ঘোষণা ভারতের

প্রকাশ: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ | ১৫:১৬:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

টেস্ট বিশ্বকাপ জেতার উপায় জানালেন রাহানে
ছবিঃ গেটি ইমেজ
টেস্ট বিশ্বকাপ জেতার উপায় জানালেন রাহানে ছবিঃ গেটি ইমেজ

শুক্রবার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। টি-টোয়েন্টি সিরিজের মতো টেস্ট সিরিজেও একাধিক তারকাকে বিশ্রাম দিয়েছে ভারত। পাশাপাশি টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা একাধিক নতুন মুখকে দলে রেখেছে তারা।

টি-টোয়েন্টি সিরিজের ন্যায় নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেও থাকছেন না ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিবেন অজিঙ্কা রাহানে। আর তার ডেপুটি হিসেবে থাকবেন আরেক অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা। তবে দ্বিতীয় টেস্টে দলে ফিরে আবারও অধিনায়কত্ব বুঝে নেবেন কোহলি।

কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে থাকলেও পুরো টেস্ট সিরিজেই বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, রিশাভ পান্তের মতো তারকাদের। এছাড়া টি-টোয়েন্টি মতো টেস্ট সিরিজেও বিশ্রামে থাকছেন দুই তারকা পেসার জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ শামি।

ভারতের জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটকিপার ব্যাটার শ্রীকর ভরত। এছাড়া এখনো টেস্ট অভিষেক না হওয়া মিডলঅর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ার এবং পেসার প্রসিদ্ধ কৃষ্ণও আছে এই স্কোয়াডে। অনেকদিন পর দলে ফিরেছেন অলরাউন্ডার জয়ন্ত যাদবও।

উল্লেখ, কানপুরে আগামী ২৫ নভেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এরপর ৩ ডিসেম্বর থেকে মুম্বাইয়ে সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচটি মাঠে গড়াবে। টেস্ট সিরিজের আগে অবশ্য আগামী ১৭ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত – নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড :

অজিঙ্কা রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পূজারা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, শ্রেয়াশ আইয়ার, ঋদ্ধিমান সাহা, শ্রীকর ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিধ কৃষ্ণ, * বিরাট কোহলি (শুধুমাত্র দ্বিতীয় ম্যাচ)।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি একাদশঃ

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল।(সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড, সুর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান(উইকেটরক্ষক), ভেঙ্কাটেশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন, যুযবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আভেশ খান, ভুবেনেশ্বর কুমার, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, হার্শাল পাটেল।

সাম্প্রতিক খবর

Uncategorized / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি