বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রিজওয়ানের জন্য ইসলামের প্রতি আগ্রহ বেড়েছে হেইডেনের, পড়ছেন কুরআন

প্রকাশ: বুধবার, ১০ নভেম্বর, ২০২১ | ০৮:৫৭:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রিজওয়ান এবং হেইডেন (ছবিঃ ইন্টারনেট)
রিজওয়ান এবং হেইডেন (ছবিঃ ইন্টারনেট)

ক্যারিয়ার জুড়ে মারকাটারি ব্যাটার হিসেবে বেশ সুনাম ছিল অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেইডেনের। খেলোয়াড় হিসেবে সফল ক্যারিয়ার শেষে বিশ্বকাপ জয়ী এই অজি তারকা আবার নতুন পরিচয়ে ফিরেছেন ক্রিকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দায়িত্ব পেয়েছিলেন পাকিস্তানের ব্যাটিং পরামর্শক হিসেবে।

খুব অল্প সময়েই পাকিস্তান দলের খেলোয়াড়দের সাথে সখ্যতা তৈরি হয়েছে হেইডেনের। কোচিং প্যানেলে এই অজি ক্রিকেটারের অন্তর্ভুক্তি পরও মাঠের পারফর্মেন্সও পাকিস্তানি ব্যাটারদের স্পষ্ট উন্নতি লক্ষ্য করা গেছে। যেখানে সুপার টুয়েলভের পাঁচ ম্যাচেই দাপুটে ব্যাটিং করেছেন দলটির ব্যাটাররা।

তবে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও গুরু শিষ্যের সম্পর্ক ছাপিয়ে বাবর-রিজওয়ানদের সাথে বিশেষ সখ্যতা গড়ে উঠেছে ম্যাথু হেইডেনের। ক্রিকেটের বাইরেও অজি ক্রিকেটারের ব্যক্তিজীবনে ‘বিশেষ’ প্রভাব ফেলেছেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

নিজে খ্রিষ্টধর্মের অনুসারী হলে ইসলাম ধর্ম সম্পর্কে নতুন করে জানার আগ্রহ তৈরি হয়েছে ম্যাথু হেইডেনের। পাকিস্তানি ওপেনার রিজওয়ানের কাছ থেকে ইসলাম ধর্মের প্রধান ধর্মগ্রন্থ পবিত্র কুরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার পেয়েছেন তিনি। যা নিয়ে রিজওয়ানের সাথে বসে আলোচনা করেছেন হেইডেন।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘নিউজ ক্রপ অস্ট্রেলিয়া’ কে দেওয়া সাক্ষাৎকারে ম্যাথু হেইডেন আরও জানান, প্রতিদিন তিনি অল্প অল্প করে পবিত্র কুরআন পড়ছেন। এ প্রসঙ্গে অজি ওপেনার বলেন,

“এটি ছিল রিজি (মোহাম্মদ রিজওয়ান) এবং আমাকে বলতে হবে এটি একটি সুন্দর মুহূর্ত ছিল, যা আমি কখনই ভুলবো না। আমি খ্রিস্টান হওয়া সত্ত্বেও ইসলাম সম্পর্কে আগ্রহী। একজন খ্রিস্টকে অনুসরণ করে এবং অন্যজন মুহাম্মদকে অনুসরণ করে। তাই এক অর্থে কখনই তাদের মেলানো সম্ভব নয়।”

তিনি আরও যোগ করেন, “তবে সে (রিজওয়ান) আমাকে কুরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার দিয়েছিলেন। আমরা প্রায় আধা ঘণ্টা মেঝেতে বসে এটি নিয়ে আলোচনাও করেছিলাম। আমি প্রতিদিন একটু একটু করে এটি (কুরআন) পড়ছি। রিজি আমার প্রিয় ব্যক্তিদের একজন, একজন চ্যাম্পিয়ন মানুষ।”

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি