বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোনালদোর জাদুতে শেষ ষোলোয় ইউনাইটেড

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ০২:২৮:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

ইংলিশ প্রিমিয়ার লিগে ভুলে যাওয়ার মত সময় যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রতিযোগিতায় টানা দুই হারে ও সবমিলিয়ে সবশেষ পাঁচ ম্যাচে চার হারে মুখ থুবড়ে পড়েছে রেড ডেভিলসরা। ব্যর্থতার বৃত্ত ভাঙ্গতে না পেরে চাকরি হারিয়েছেন দলের সাবেক কিংবদন্তি ফুটবলার ওলে গানার সলশায়ার।

এমন অবস্থায়, অস্থায়ী কোচের অধীনে চ্যাম্পিয়নস লিগে খেলতে নামে ইউনাইটেড। নতুন কোচের অধীনে ও প্রতিপক্ষের মাঠে ভাগ্যে সহায় হচ্ছিলো না ঐতিহ্যবাহী ক্লাবটির। প্রথমার্ধের গোলশূন্য ড্রয়ে হোচট খাওয়ার শঙ্কায় ছিল সফরকারী। দলের কঠিন এই অবস্থায় পথ দেখান ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকার দেখানো পথেই ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালকে কাঁদিয়ে শেষ ষোলো নিশ্চিত করে রেড ডেভিলরা।

ছবিঃ টুইটার

আজ (মঙ্গলবার) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচটি ২-০ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে গোলশূন্য ড্র হওয়ার পর সফরকারীদের হয়ে পার্থক্য গড়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও জোডন স্যাঞ্চো।

প্রতিপক্ষের মাঠে এদিন দলের অন্যতম সেরা তারকা ব্রুনো ফার্নান্দেজকে ছাড়াই খেলতে নামে ম্যানচেস্টার ইউনাইটেড। পর্তুগিজ মিডফিল্ডারের অভাব মাঠে বেশ টের পেয়েছে দলটি। প্রথমার্ধে মাঝমাঠ থেকে জায়গা মত কোন বল সংগ্রহ করতে না পারায় রোনালদোরা খুব বেশি আক্রমণও করতে পারেনি। উল্টো, শুরুতে দারুণ কিছু আক্রমণে ভয় দেখিয়েছিল ভিয়ারিয়ালই।

বিরতির মাঠে ফিরেন ব্রুনো ফার্নান্দেজ। বদলে যায় ম্যাচের চিত্রও। এবার আক্রমণের ধারও বাড়ায় দলটি। ম্যাচের ৭৮তম মিনিটে স্বাগতিকদের রক্ষণে চিড় ধরান রোনালদো। ভিয়ারিয়ালের ডিফেন্ডারদের ভুলে ডি বক্স এর একটু কাছে বল পেয়ে চিপ শটে গোলরক্ষককে পরাস্ত করেন পর্তুগিজ মহাতারকা। চলতি চ্যাম্পিয়নস লিগে এটি রোনালদোর পঞ্চম গোল। সবমিলিয়ে তাঁর ক্যারিয়ারের ৭৯৯তম গোল।

ছবিঃ টুইটার

রোনালদোর দেখানো পথে শেষদিকে গোল করে ইউনাইটেডের জয় নিশ্চিত করে ফেলেন সাঞ্চো। ম্যাচের ৯০তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে ইউনাইটেডের জার্সিতে প্রথম গোলটি করেন তিনি। বাকি সময় আর কোন গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।

আরও খেলার খবরঃ   চেলসির কাছে ‘এক হালি’ গোল খেয়ে ক্ষমা চাইলেন জুভেন্টাস কোচ

এই জয়ে ৫ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে এফ’ গ্রুপ থেকে নক আউট পর্ব নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৫ ম্যাচে দ্বিতীয় হারে ৭ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে ভিয়ারিয়াল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি