বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোমাঞ্চকর ম্যাচে পর্তুগালের স্বপ্ন ভেঙে বিশ্বকাপে সার্বিয়া

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ০৯:৪৪:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

দুদলেরই পয়েন্ট সমান ছিল। তবে, গোল ব্যবধানে এগিয়ে থাকায় পর্তুগালের দরকার ছিল শুধুই হার এড়ানো। কোনভাবে হার এড়াতে পারলেই কাতার বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট পেয়ে যেত দলটি। কিন্তু, ঘরের মাঠে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি রোনালদোরা। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ দিকে গোল করে পর্তুগালের স্বপ্নভঙ্গ করে সরাসরি বিশ্বকাপের মূলপর্ব খেলার টিকিট নিশ্চিত করেছে সার্বিয়া।

গতকাল (রোববার) রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ‘এ’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জিতেছে সার্বিয়া। ঘরের মাঠে ম্যাচের শুরুতেই রেনাতা সানচেজের গোলে এগিয়ে যায় পর্তুগাল। বিরতির আগেই দুসান তাদিচ সার্বিয়াকে সমতায় ফিরায়। নির্ধারিত সময়ে খেলাশেষ হওয়ার আগ মুহুর্তে আলেক্সান্দার মিত্রোভিচের গোলে সরাসরি বিশ্বকাপ খেলার টিকিট নিশ্চিত হয় সার্বিয়ার।

ছবিঃ টুইটার

দুই দিন আগে আয়ারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করা পর্তুগাল এদিন ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যায়। ম্যাচের দ্বিতীয় মিনিটে বক্সের বাইরে থেকে বের্নার্দো সিলভা পাস দেন রেনাতো সানচেজকে। প্রতিপক্ষ বিপদসীমায় ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

১৪ মিনিটে রোনালদো পান ব্যবধান বাড়ানোর সুযোগ। দূর থেকে তার শট ঠেকান সার্বিয়ান গোলরক্ষক। এর কিছুক্ষণ পরই তার নেওয়া ফ্রি কিক ক্রসবারের একটু ওপর দিয়ে চলে যায়।

শুরুতে একটা সুযোগ এসেছিল সার্বিয়ার কাছে। সেবার ভাগ্যের জোরে সমতায় ফিরতে পারেনি দলটি। ৩৩ মিনিটে যে গোলে সমতায় ফিরল সার্বিয়া, তাতেও রইলো ভাগ্যের ছোঁয়া। বক্সের বাইরে থেকে শট করে বসলেন দুসান তাদিচ। সেটা দানিলো পেরেইরার গায়ে লেগে রুই প্যাট্রিসিওর হাত ছুঁয়ে পেরিয়ে যায় টাচলাইন। বিরতির আগে আরও একবার লক্ষ্যভেদ করেও অফসাইডের খড়গে গোল পায়নি দলটি। ১-১ গোলের সমতায় প্রথমার্ধের খেলা শেষ হয়।

বিরতির পর গোল পেতে মরিয়া হয়ে উঠে দুদল গোল করার বেশ কিছু সুযোগ পেয়েছিল। কিন্তু, কোনভাবেই তা কাজে লাগাতে পারছিল না দল দুটি। তারপরও ড্রয়ে ভাগ্য পর্তুগিজদের হাতেই ছিল। তবে, শেষ মুহুর্তে স্বাগতিকদের স্বপ্ন ভেঙে দেন আলেক্সান্দা মিত্রোভিচ।

ছবিঃ টুইটার

ম্যাচের ৮৯তম মিনিটে গোল করে সার্বিয়াকে উচ্ছাসে ভাসান তিনি। আর তাতেই বিশ্বকাপের মূলপর্বে সরাসরি খেলার টিকিট হাতছাড়া করে পর্তুগাল। পুরো ম্যাচেই নিজের ছায়া হয়ে ছিলেন পর্তুগালের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

আরও খেলার খবরঃ   সুইডেনের অভিযান থামিয়ে নাটকীয় জয়ে শেষ আটে ইউক্রেন

এই হারে ২০১৬ এর ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের সরাসরি বিশ্বকাপ খেলার আশা শেষ হয়ে গেল। এখন ২০২২ বিশ্বকাপে খেলতে হলে তাদের পাড়ি দিয়ে আসতে হবে প্লে অফের কঠিন পরীক্ষা। ৮ ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে সার্বিয়া চলে গেল বিশ্বকাপে। আর সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পর্তুগাল হারালো সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা। প্লে-অফে সেরা হয়েই বিশ্বকাপ মূলপর্ব নিশ্চিত করতে হবে ফার্নান্দো সান্তোসের দলকে।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি