বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোমাঞ্চের তুলিতে ঘুরে দাঁড়ানোর গল্প লিখে ফের ইউনাইটেডকে বাঁচালেন রোনালদো

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ০৭:৩৪:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসে রাজত্ব করে এক যুগ পর গ্রীষ্মকালীন দলবদলে ক্রিশ্চিয়ানো রোনালদো ফিরেছেন ‘নিজের ঘর’ ম্যানচেস্টার ইউনাইটেডে। রেড ডেভিল শিবিরে যোগ দিয়েই দলকের একের পর এক বিপদ থেকে রক্ষা করেই চলেছেন পর্তুগিজ মহাতারকা। ৩৬ বছর বয়সেও রোনালদো নিজেকে প্রমাণ করে চলেছেন, এখনও পুড়িয়ে যাননি তিনি।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে আগের ম্যাচেই ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ডু অর ডাই ম্যাচে আটালান্তার বিপক্ষে দুই বার পিছিয়ে পড়েও অন্তিম মুহুর্তে গোল করে দলকে গুরুত্বপূর্ণ জয় এনে দিলেন। এক সপ্তাহ পরও ঠিক একই কাজটাই আবারও করে দিলেন।

ছবিঃ ইন্টারনেট

এবার, ইতালিতে গিয়ে ওলে গানারের মুখ রক্ষা করলেন তিনি। দুবার পিছিয়ে পড়ে দুবারই গোল করে ইউনাইটেডকে বাঁচান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। রোনালদোর একক অনবদ্য পারফরম্যান্সে ভর করে আটালান্তার মাঠ থেকে মহাগুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেডও।

গতকাল (মঙ্গলবার) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচটি দুবার পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে ওলে গানারের দল। আটালান্তার হয়ে গোল দুটি করেন ইলিসিচ ও ডুয়ান জাপাতা। রেড ডেভিলদের হয়ে গোল দুটিক করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

উত্তেজনায় ঠাসা ম্যাচে আটালান্তার মাঠে শুরুতেই পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ১২তম মিনিটে ডুয়ান জাপাতার পাস থেজে গোলটি করেন জোসেফ ইলিসিচ। একের পর এক আক্রমণ করেও গোল করা হচ্ছিলো না ম্যান ইউনাইটেডের। যদিও ঠিক বিরতির আগে স্বদেশী ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে দুর্দান্ত এক গোল করে সফরকারীদের সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো।

প্রথমার্ধের নাটকীয় প্রেক্ষাপটের একই পুনরায় ঘটে দ্বিতীয়ার্ধেও। এবারও আগে লিড নেয় আটালান্তা। এবার সিরি’আর দলটির হয়ে লক্ষ্যভেদ করেন আগের গোলের জোগানদাতা ডুয়ান জাপাতা। ম্যাচের ৫৬তম মিনিটেই পালোমিনোর পাস থেকে গোলটি করেন কলম্বিয়ান স্ট্রাইকার। জয়ের পথেই এগিয়ে যাচ্ছিলো আটালান্তা।

তবে, ইউনাইটেডে ক্যারিয়ারের দ্বিতীয় অধ্যায়ে একের পর এক প্রত্যাবর্তনের গল্প লিখা রোনালদোর কারণেই আর জয় পেল না ইতালির দলটি। বিরতির পর ম্যাচের বেশিরভাগ সময় এগিয়ে থাকলেও শেষ মুহুর্তে তাঁর গোলে জয় বঞ্চিত হয় গাসপেরিনির দল। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার পর যোগ করা সময়েই ফের প্রত্যাবর্তনের গল্প লিখেন রোনালদো। ডি-বক্সের মধ্যে থেকে গ্রিনউডের কাটব্যাক বাইরে পেয়ে জোরালো কোনাকুনি ভলিতে দলকে উল্লাসে ভাসান পর্তুগিজ তারকা।

ছবিঃ টুইটার

এটি ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার ১৩৯তম গোল। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে পঞ্চম গোল। সবমিলিয়ে চলতি মৌসুমে রেড ডেভিল জার্সি গায়ে নবম গোল। বাকি সময় আর কোন গোল না হলে রোমাঞ্চকর ম্যাচটি ২-২ গোলের ড্র হয়।

আরও খেলার খবরঃ   রিয়াল সোসিয়েদাদকে নিয়ে সিরিয়াস জিদান

এই ড়্রয়ে পয়েন্ট হারালেও এফ গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে ইউনাইটেড। চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট তাদের। দিনের আরেক ম্যাচে ইয়াং বয়েজকে ২-০ গোলে হারানো ভিয়ারিয়ালেরও পয়েন্ট সমান ৭। তিন নম্বরে আতালান্তার পয়েন্ট ৫। ৩ পয়েন্ট নিয়ে সবার নিচে ইয়াং বয়েজ।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি