বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোহিত-রাহুলকে নেতৃত্ব দিয়ে চমক রেখে ভারতের টি-২০ দল ঘোষণা

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ | ২১:১৫:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রাহুল-রোহিত (ছবিঃ দ্য কুইন্ট)
রাহুল-রোহিত (ছবিঃ দ্য কুইন্ট)

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা।

পূর্ব ধারণা অনুযায়ী এই ফরম্যাটে ভারতের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে অভিজ্ঞ ওপেনার রোহিত শর্মাকে। আর তার ডেপুটি নিয়োগ দেওয়া হয়েছে আরেক ওপেনার লোকেশ রাহুলকে।

আসন্ন সেই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া এবং মোহাম্মদ শামির মতো তারকাদের।

ঘরের মাঠের সেই সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে আইপিএল মাতানো একাধিক তরুণ ক্রিকেটারকে রেখেছে স্বাগতিক ভারত। যেখানে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড, অলরাউন্ডার ভেঙ্কাটেশ আইয়ার এবং পেসার আবেশ খান, হার্শাল প্যাটেলরা ডাক পেয়েছেন।

বিশ্বকাপ শেষে এবারের ভারত সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। যেখানে জয়পুরে আগামী ১৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। আর রাঁচি এবং কলকাতায় সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়াবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি একাদশঃ

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল।(সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড, সুর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান(উইকেটরক্ষক), ভেঙ্কাটেশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন, যুযবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আভেশ খান, ভুবেনেশ্বর কুমার, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, হার্শাল পাটেল

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কার খেলা কখন?
আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি