বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোহিত-রাহুল তান্ডবে ‘দুধের শিশু’কে পেয়ে ঝাল মেটালো ভারত!

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ২২:২৭:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

এবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘টপ ফেভারিট’ দল হিসেবেই মরুর বুকে এসেছিল ভারত। তারকাঠাসা দলটিকে অনেকে বিশ্বকাপের সেরা দল বলেও আখ্যা দিয়েছিল। অথচ, ব্যাটিং ব্যর্থতায় ভীষণ বাজেভাবে তাদের-ই বিশ্বকাপ শুরু হয়। আসরের প্রথম দুই ম্যাচে হেরেই বিদায়ের শঙ্কায় টিম ইন্ডিয়া। এমন অবস্থায় রানে ফিরল রোহিত-রাহুলরা। আর এই দুজনের তান্ডবে আগের ম্যাচগুলোর ব্যর্থতার ঝড় গেল আফগানদের উপরই। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর কথিত ‘দুধের শিশু’ কে পেয়েই রীতিমতো তান্ডব চালিয়েছে বিরাট কোহলির দল।

আজ (বুধবার)টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে আগে ব্যাট করতে নেমে আফগানিস্তানকে ২১১ রানের বিশাল লক্ষ্যে ছুঁড়ে দিয়েছে ভারত। টসে হেরে ব্যাট করতে নেমে তারকা দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুলের তান্ডনে মাত্র ২ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে বিরাট কোহলির দল। এবারের বিশ্বকাপে কোনো দলের এটিই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

আবুধাবিতে টসে হেরে ব্যাট করতে নেমে আগের দুই ম্যাচে ব্যর্থ রোহিত শর্মা ও কেএল রাহুল শুরু থেকেই আফগান বোলারদের উপর ছড়াও হোন। এ দুজনের উদ্বোধনী জুটিতেই ভার ১৪.৪ ওভারে ১৪০ রান সংগ্রহ করে ফেলে। শুরু থেকেই আগ্রাসী ব্যাট করা রোহিত করিম জানাতের বলে আউট হওয়ার আগে ৪৭ বলে ৮টি চার ও ৩টিট ছক্কায় ৭৪ করেন।

রোহিত শর্মা আউট হওয়ার পর বেশিদূর যায়নি কেএল রাহুলের ইনিংসও। গুলবাদিন নায়েবের বলে বোল্ড আউট হয়ে ৪৮ বলে ৬৯ রানেই থামেন ডানহাতি এই ব্যাটার। দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয় উইকেটে বাকি কাজটুকু সারেন ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া। দুজনের ঝড়ো ইনিংসে ২১ বলে ৬৩ রান আসে। ভারত ও নির্ধারিত ২০ ওভারে আসরের সর্বোচ্চ ২১০ রানের বিশাল পাহাড় গড়ে।

ঋষভ পন্থ ১৩ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৭ রান করে অপরাজিত থাকেন। আর ১৩ বলে ৩৫ রানের হার না মানা ইনিংস খেলা পান্ডিয়া ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি