বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লিটন-মুশফিক বীরত্বে প্রথম দিনে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৭:১৪:৪৩

নিজস্ব প্রতিবেদক

৮০ ওভার পর পাকিস্তান ক্যাপ্টেন বাবর আজমের মুখে একটু খানি হাসি দেখা গেল বটে, নতুন বল মাঠে আসার পর বাবর আজম হয়তো ভেবেছিলেন এবারে ভাঙবে পার্টনারশিপ। কিন্তু সে আশাতেও যেন গুড়ে বালি, লিটন কুমার দাস এবং মুশফিকুর রহিম সেটিকে সামলেছেন খুব দারুণভাবেই। পাকিস্তানের আক্ষেপ আর হতাশা যেন তাতে বাড়িয়ে তুললো আরো।

৬৭ রানে জীবন পেয়েছেন লিটন কুমার দাস, তাছাড়া লিটন আর মুশফিকের ইনিংসে তেমন কোন শঙ্কা জাগেনি একবারও। পুরো ইনিংসে লিটন ৯১ শতাংশ বল মিডলিং করেছেন আর মুশফিকের নিয়ন্ত্রণ ছিল ৯০ শতাংশ বলেই। পঞ্চাশ রান হওয়ার আগেই যখন প্যাভিলিয়নে চার উইকেট তখন মনে হচ্ছিলো যেন দ্বিতীয় সেশনেই এফিটাফ লিখতে হতে পারে বাংলাদেশের ইনিংসের।

কিন্তু সেটিকে মিথ্যা প্রমাণ করে ছাড়লেন লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম। যে দুইজন সাম্প্রতিক সময়ে ছিলেন সবথেকে বেশি চাপের মধ্যে ছিলেন তারাই কিনা হাল ধরলেন দলের। ক্যারিয়ারে টেস্ট ক্রিকেটে বেশ ভাল সময় পার করছেন লিটন দাস কিন্তু আরাধ্য সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না তিনি।

ঠিক যখন দলের প্রয়োজন আর তার থেকেও বেশি নিজের প্রয়োজন তখনই লিটন এগিয়ে এলেন, করলেন প্রথম টেস্ট সেঞ্চুরি। সেঞ্চুরি হওয়ার খানিকটা সময় আগ থেকে লিটনের হাতে ব্যথা শুরু হয়। ধারণা করা হয়, পানি শূন্যতার কারণে লিটনের টান লাগছিল।

সেখান থেকে সেঞ্চুরি করলেন, শুধু তাই না সেঞ্চুরির পর করেছেন আরো ১৩ রান। ২২৫ বল খেলে ১১৩ রান করেছেন লিটন দাস। অপরপ্রান্তের মুশফিকুর রহিমও আছেন সেঞ্চুরির অনেক কাছেই। ১৯০ বল খরচ করে মুশফিক করেছেন ৮২ রান। আজ খেলা হয়েছে ৮৫ ওভার যা মোট ওভার থেকে ৫ ওভার কম।

তবে দিনের শুরুটা পাকিস্তানের হলেও লিটন মুশফিকের জুটিতে প্রথম দিন শেষে ব্যাকফুটে পাকিস্তান। বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান। আগামীকাল প্রথম সেশনে ভাল ব্যাটিং ম্যাচে অনেক এগিয়ে নিয়ে যেতে পারে টাইগারদের।

আরও খেলার খবরঃ   ওপেনিং জুটির দুরবস্থা নিয়ে ভাবছেন না টাইগারদের ব্যাটিং কোচ

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি