বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লেওয়ানডস্কির ‘বাইসাইকেল’ গোলের আলোয় গ্রুপ চ্যাম্পিয়ন বায়ার্ন

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ০৩:১১:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

টানা চার জয়ে সবার আগে চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্ব নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। আগের ম্যাচে ঘরের মাঠে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ডায়নামো কিয়েভের বিপক্ষে ম্যাচটা ছিল অনেকটা নিয়মরক্ষার, নিজেদের রেকর্ড বৃদ্ধি করার। প্রতিপক্ষের মাঠে এমন ম্যাচে বায়ার্ন মিউনিখ জয় পেয়েছে ঠিক-ই, তবে ঘন কুয়াশায় ম্যাচে দুর্দান্ত একটি বাইসাইকেল কিকে গোল সব আলো নিজের দিকে টেনে নিয়েছেন দলের সেরা তারকা রবার্ট লেওয়ানডস্কি।

আজ (মঙ্গলবার) উয়েফা চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ২-১ গোলের জউ নিয়ে বাড়ি ফিরেছে বায়ার্ন মিউনিখ। জুলিয়ান নাগলসম্যানের দলের হয়ে একটি গোল করেছেন রবার্ট লেওয়ানডস্কি, আরেকটি গোল করেছেন কিংসলে কোম্যান। আর ডায়নামো কিয়েভের হয়ে একটি গোল শোধ করেন বদলি নামা ডেনিস হারমাস।

ছবিঃ ইন্টারনেট

প্রতিপক্ষের মাঠে এদিন করোনায় থাবা নিয়মিত একাদশের বেশকিছু ফুটবলার ছাড়াই খেলতে নামে বায়ার্ন মিউনিখ। যদিএ বাভারিয়ানদের খেলায় তাদের কোন অভাব দেখা দেয়নি। বিরতির আগেই দুই গোল করে ম্যাচটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় জার্মান জায়ান্টরা। ম্যাচে ১৪তম মিনিটে কোরেন্টিন তলিসোর বাড়ানো বলে ডায়নামো কিয়েভের ডি-বক্সে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে লক্ষ্যভেদ করেন তারকা স্ট্রাইকার রবার্ত লেওয়ানডস্কি।

বিরতির আগে ব্যবধান বাড়ান কিংসলে কোম্যান। এবারও গোলের যোগানদাতা তলিসো। ম্যাচের ৪২তম মিনিটে ফরাসি মিডফিল্ডারের পাস থেকে গোলটি করেন কোম্যান। প্রথমার্ধে ২-০ গোলে লিড নেয় বায়ার্ন।

ছবিঃ টুইটার

বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা করে ডায়নামো কিয়েভ। কিন্তু, কিছুতেই বায়ার্নের রক্ষণে চির ধরাতে পারছিল না দলটি। অবশেষে, ম্যাচের ৭০তম মিনিটে জালে দেখা পায় স্বাগতিকরা। ইউক্রেনের মিডফিল্ডার ভিক্টর সিহানকভ পাস থেকে ব্যবধান কমান ডেনিস হারমাশ। বাকি সময়ে আর কোন গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাভারিয়ানরা।

এই জয়ে চ্যাম্পিয়নস লিগের ‘ই’ গ্রুপের সবকটি ম্যাচ জিতে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করল বায়ার্ন মিউনিখ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি