বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শততম ম্যাচে হ্যাট্রিক করে বায়ার্নকে বড় জয় উপহার দিলেন লেওয়ানডস্কি

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ০৭:৪৩:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে গত তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১২ গোল দিয়েছিল বার্য়ান। মঙ্গলবার রাতে বেনফিকার জালে গুনে গুনে আরো পাঁচটি গোল করে জার্মান ক্লাবটি। বায়ার্নের হয়ে হ্যাট্রিক করেছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডেস্কি।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগে নিজের শততম ম্যাচ খেলতে নেমেছিলেন লেওয়ানডেস্কি। নিজেদের মাঠে নিজের শততম ম্যাচটি স্মরণীয় করে রাখলেন এই পোলিশ স্ট্রাইকার। হ্যাট্রিক করার পাশাপাশি অবদান রাখেন সর্তীথের করা একটি গোলে।

গত ম্যাচে বেনফিকার মাঠে তাদের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছিল বার্য়ান। সেই ম্যাচের সুখস্মৃতি নিয়ে আজ নিজেদের মাঠে পর্তুগিজ ক্লাবটিকে আতিথ্য দিয়েছে বায়ার্ন। যদিও বায়ার্নের দেওয়া এমন আতিথ্য বেনফিকা সমর্থকদের ভালো লাগার কথা নয়। কারণ ঘরের মাঠে সফরকারীদের উপর ম্যাচের শুরু থেকে আক্রমণের স্ট্রিমরোলার চালিয়েছে কোচ নাগেলসমানের শিষ্যরা।

ম্যাচের ২৬তম মিনিটে হেড থেকে গোল করে দলকে লিড এনে দেন লেওয়ানডেস্কি। প্রথম গোল করার ছয় মিনিটবাদেই লেওয়ানডেস্কির এসিস্টে গোল করে ২-০ তে দলকে এগিয়ে নেন নাব্রি।

৩৮তম মিনিটে সফরকারীদের হয়ে রদ্রিগেস দা সিলভা একটি গোল শোধ করে। বায়ার্নের সামনে সুযোগ ছিল ৩-১ গোলের লিড নিয়ে বিরতিতে যাওয়ার। তবে লেওয়ানডেস্কির নেওয়া স্পটকিক ঠেকিয়ে সে যাত্রায় দলকে উদ্ধার করে বেনফিকা গোলরক্ষক। তবে দ্বিতীয়ার্ধে ৪৯তম মিনিটে সানের করা গোলে স্কোরলাইন ৩-১ হয় বার্য়ানের।

শততম ম্যাচে পেনাল্টি মিস করার প্রায়শ্চিত্ত করতেই হয়তো লেওয়ানডেস্কি ৬১তম ও ৮৪তম মিনিটে গোল করে নিজের হ্যাট্রিক পূরণ করেন। চ্যাম্পিয়নস লিগের এইবারের আসরে এখন পর্যন্ত সবোর্চ্চ আট গোল করেছেন এই পোলিশ স্ট্রাইকার।

মাঝে ৭৪তম মিনিটে নুনেজের করা গোলে হারের ব্যবধান কমালেও বড় হার এড়াতে পারেনি বেনফিকা। চার ম্যাচে চার জয়ে পয়েন্ট ১২ নিয়ে গ্রুপের শীর্ষে আছে বায়ার্ন। চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে তিনে আছে বেনফিকা।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি