বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শিরোপা নিয়ে দেশে ফিরতে চায় বাংলাদেশ

প্রকাশ: শনিবার, ৬ নভেম্বর, ২০২১ | ২২:০৫:৪৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২০০৩ সাফের পর আর কোন বড় শিরোপা নেই বাংলাদেশের ঝুলিতে। বড় শিরোপা না জেতা এবং সর্বশেষ সাফের ব্যর্থতা ভুলতে চার জাতি ফুটবল টুর্নামেন্ট শিরোপা জিততে চায় ফুটবলাররা।

চার জাতি টুর্নামেন্টে অংশ নিতে গত কাল শুক্রবার শ্রীলংকা গিয়েছে বাংলাদেশ ফুটবল দল। কলম্বোতে পৌঁছে কোভিড টেস্টে নেগেটিভ হয়ে আজ শনিবার প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ। প্রথমবারের মত দলের ২৩ ফুটবলারকে একত্রে পেয়েছেন মারিও লেমোস। প্রথম ম্যাচের আগে নিজেদের গুছিয়ে নেয়ার জন্য আরো একদিন পাচ্ছেন মারিও লেমোস। তবে প্রথম দিনের অনুশীলনেই শিষ্যদের নিয়ে কোচ লেমোস নতুন ফরমেশন প্রয়োগের চেষ্টা করেছেন বলে জানালেন ফরোয়ার্ড সুমন রেজা।

“অনুশীলনে কোচ আমাদের তিন-চারটা ফরমেশনে ম্যাচ খেলিয়েছে। নতুন কিছু পরিকল্পনা করেছেন কোচ, যা প্রথম ম্যাচে কাজে লাগানো হবে।”

সাফে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পালন করা কোচ অস্কার ব্রুজোনের ধরনের সঙ্গে লেমোসের কোচিং দর্শনে খুব বেশি পার্থক্য নেই বলে জানালেন ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। সাফে ভারতের বিপক্ষে গোল করা এই ডিফেন্ডার বলেন, “সাফে আমরা সর্বোচ্চ চেষ্টাটাই দিয়েছিলাম কিন্তু হয়নি। এবার আমরা চেষ্টা করব যেভাবেই হোক শিরোপা নিয়ে ঘরে ফিরতে।”

৮ নভেম্বর সেশলের বিপক্ষে ম্যাচের পর ১১ নভেম্বর মালদ্বীপ এবং ১৪ই নভেম্বর স্বাগতিক শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। রাউন্ড রবিন পদ্ধতিতে শীর্ষ দুই দল ফাইনালে লড়বে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি