বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের পুঁজি ১২৪

প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১ | ১৫:৩৭:০৭

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ দলে আজ দুই পরিবর্তন। ওপেনার সাইফ হাসানকে কালই পাঠিয়ে দেওয়া হয়েছে চট্টগ্রামে। তার পরিবর্তে আজ দলে শামীম পাটোয়ারী, যেখানে ওপেনিং এ পাঠানো হয়েছে নাজমুল হোসেন শান্তকে এবং ওয়ান ডাউনে খেলেছেন শামীম পাটোয়ারী। তবে বাংলাদেশের খেলার তাতে কোন পরিবর্তন হয়নি। প্রথম দশ ওভারে দলীয় সংগ্রহ মাত্র বায়ান্নো।

ওপেনিংয়ে নেমে শান্ত আউট হয়ে যান খুব দ্রুতই। ৫ বলে ৫ রান করে অভিষিক্ত দাহানির বলে আউট হয়ে যান তিনি। এরপর ওয়ানডাউনে নামেন শামীম পাটোয়ারী। ভালো শুরু করেও শেষ পর্যন্ত ২৩ বলে ২২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনিও। উসমান কাদিরের বলে ছক্কা মারতে গিয়ে মিড উইকেটে ক্যাচ আউট হয়ে যান তিনি।

আফিফ হোসেনও আজ ইনিংস বড় করতে পারেননি। ২১ বলে ২০ রান করে আউট হয়ে যান আফিফ। একপ্রান্ত আগলে রাখলেও নাইম শেখের স্ট্রাইক রেট অন্যপ্রান্তের ব্যাটসম্যানকে চাপে রেখেছে কিনা সেটা নিয়ে প্রশ্ন আসতেই পারে। গত দুই ম্যাচে হাসেনি অধিনায়কের ব্যাট, আজ কি করবেন সেটি দেখার বিষয় ছিল।

১৭ ওভার শেষে বাংলাদেশের রান ১০০্। সেখান থেকে সেট ব্যাটসম্যান নাইম কত রান করতে পারেন সেটা প্রশ্ন ছিল। সেখান থেকে ১০ রান নিতে পারেন মাহমুদউল্লাহ-নাইম জুটি। যেখানে মাহমুদউল্লাহ্র অবদান ৩ বলে ৭ রান এবং নাইম শেখের রান ৩ বলে ৩ । ১৯তম ওভারে  ৫০ বলে ৪৭ রান করে ক্যাচ তুলে দেন ওপেনার নাইম শেখ। একই ওভারে আউট হয়ে যান নুরুল হাসান সোহানও। ঐ ওভারে আসে মাত্র ৬ রান। শেষ ওভারের প্রথম বলেই ক্যাচ আউট হয়ে যান মাহমুদউল্লাহ।

১৪ বলে ১৩ রান করে ফিরে যান অধিনায়ক। শেষ ওভার থেকে বিপ্লব আর শেখ মাহেদী যোগ করতে পারেন আর মাত্র ৭ রান। যেখান থেকে ১২৪ রানের টার্গেট দাড় করাতে পারে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি