বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শেষ বল পর্যন্ত দর্শকদের আশায় রেখে হতাশ করেছে বাংলাদেশ

প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১ | ১৭:৩৪:১৭

নিজস্ব প্রতিবেদক

মিরপুরের মাঠে যে কোন কিছু আগে থেকে অনুমান করা অনেক কঠিন। আগের দুই ম্যাচে বাবর-রিজওয়ান এ জুটি টিকতে দেননি তাসকিন-মুস্তাফিজ। সে কারনেই পাকিস্তানের রানের রেশ টেনে ধরা গেছে দুই ম্যাচেই। কিন্তু আজ ঘটনা ঘটেছে উল্টো, প্রথম ছয় ওভারে উইকেট পড়েনি একটাও তবুও রান করতে পারেনি পাকিস্তান।

প্রথম ৩৬ বলে পাকিস্তানের রান ২৭, সপ্তম ওভারে আমিনুল বিপ্লবের বলে মিড উইকেটে ক্যাচ তুলে দিয়ে মাথায় হাত বাবর আজমের। বলটি ছিল শট বল যেটা সবাই হয়তো খুঁজছিলেন সবাই গ্যালারীর উপরে। কিন্তু পার্ফেক্ট টাইমিং না হবার কারনে সেটা ক্যাচ হয়ে যায়। দশ ওভার পর্যন্ত পাকিস্তানের রান আটকাতে পেরেছে বাংলাদেশ।

রান রেট তখন চারের কাছে, পাকিস্তানকে রান চেজ করেতে হলে এগোতে হবে আটের উপর রান রেটে। সেখান থেকে পাঁচ ওভারে আর কোন উইকেট পড়েনি পাকিস্তানের। রিজওয়ানের সেট হয়ে যাওয়া কাল হয়ে দাড়ায় বাংলাদেশের জন্য। তবে সে আক্ষেপ আর বেশিক্ষণ রাখতে দেননি শহিদুল।

ষোলতম ওভারের প্রথম বলেই রিজওয়ানের উইকেট তুলে নেন শহিদুল। ইনসাইডে লেগে বোল্ড হয়ে যান তিনি। তবে একই ওভারে হায়দারের কাছে পরপর দুই ছক্কাতে ম্যাচ অনেক কঠিনও করে ফেলেন বাংলাদেশের জন্য। পাকিস্তান ১০০ রানে পৌছায় ৯৭ বলে।  শেষ তিন ওভারে মাত্র ১৯ রান প্রয়োজন পাকিস্তানের।

১৮তম ওভারে তাসকিন দিলেন মাত্র চার রান। শেষ দুই ওভারে পাকিস্তানের দরকার ১৫। শহিদুল দিলেন ৭ রান। শেষ ওভারে দরকার ৮ রান। প্রথম বলে ডট, পরের বলে সরফরাজের উইকেটে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। আবারো আউট, এবার মাহমুদউল্লাহর পকেটে ভয়ংকর হয়ে ওঠা হায়দার আলী।

শেষ তিন বলে পাকিস্তানের দরকার আট রান। সেখান থেকে ইফতেখারের এক ছক্কাতেই আশা নিভে যায় বাংলাদেশ। পরের বলেই আবারও উইকেট পড়ে পাকিস্তানের। শেষ বলে পাকিস্তানের দরকার দুই রান। অনেক নাটকের পর শেষ বলের চারে ম্যাচটি জিতে যায় পাকিস্তান। ম্যাচ সেরা খেলোয়াড় হয়েছেন ৩৮ বল খেলে ৪৫ করা হায়দার আলী।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি