বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শেষ মিনিটে দুই গোলে লিগ শিরোপা জমিয়ে তুললো আবাহনী

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ | ১৯:০৩:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ম্যাচ শেষ হতে মিনিট খানিক বাকি, তখনো এক গোলে পিছিয়ে আবাহনী, শিরোপা রেসে টিকে থাকতে তখনো দরকার দুই গোল। এমন সমীকরণে দাঁড়িয়ে রোনাঞ্চকর এক মুহুর্ত তৈরি করে আকাশী-নীলরা। এক মিনিটে দুই গোল করে লিগের শিরোপা লড়াই জমিয়ে তুললো আবাহনী।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বৃহস্পতিবার সুপার ফাইভের ম্যাচে মেরিনার্সকে ৪-৩ গোলে হারায় আবাহনী। টানা ১৩ জয়ের পর প্রথম হারের স্বাদ পাওয়া মেরিনার্সের পয়েন্ট এখন ৩৯। ১৫ ম্যাচে সমান পয়েন্ট আবাহনীর। যদিও এখনো এক ম্যাচ বাকি আছে মেরিনার্সের।

আবাহনীর বিপক্ষে ড্র করলেই লিগ শিরোপা নিশ্চিত হবে এমন সমীকরণ নিয়ে মাঠে নামে মেরিনার্স। তবে আগের মতই রেফারির সিদ্ধান্ত নিয়ে দুই দলের ছিল অসন্তোষ। যার ফলে খেলাও বন্ধ থাকে প্রায় আধা ঘন্টার মত।

লিগ শিরোপা জয়ের দিকেই এগোচ্ছিলো মেরিনার্স কিন্তু শেষ মুহুর্তে আবাহনীর উজ্জল পারফরমেন্স মেরিনার্সের অপেক্ষা বাড়িয়ে দেয়। নিজেদের শেষ ম্যাচে শনিবার মোহামেডানের বিপক্ষে ড্র করলেই চ্যাম্পিয়ন হবে ঢাকা ইয়াং মেরিনার ক্লাব। তবে হারলে তিন দলের পয়েন্ট তখন সমান হবে। ফলে খেলতে হবে প্লে-অফ ম্যাচ।

সপ্তম মিনিটে বৃত্তের বাইরে থেকে বিয়র্ন কেলারমানের হিট সরাসরি ঠিকানা খুঁজে পেলে গোল দেন রেফারি। কিন্তু প্রশ্ন ওঠে কেলারমানের শট বৃত্তের ভেতর থাকা রোমান সরকারের স্টিক ছুঁয়েছিল কিনা। রিভিউয়ে দেখা যায় রোমানের স্টিক স্পর্শ করেনি বল। বাতিল হয় গোল। এই সিদ্ধান্তের জেরে খেলা বন্ধ থাকে আধ ঘণ্টারও বেশি সময়। পুনরায় খেলা শুরুর পরপরই পেনাল্টি স্ট্রোক থেকে আবাহনীকে এগিয়ে নেন কেলারমান।

পঞ্চদশ মিনিটের পেনাল্টি কর্নার থেকে সমতায় ফিরে মেরিনার্স। মিলন হোসেনের পুশ সুখজিৎ সিং স্টপ করার পর সোহানের হিট জাল খুঁজে নেয়। তিন মিনিট পর পেনাল্টি কর্নারে থেকে সরাসরি গোল না পেলেও ওই আক্রমণ থেকে ব্যবধান বাড়ান সোহান।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

২৫তম মিনিটে মরিস আলফন্সের গোলে সমতায় ফিরে আবাহনী। কিন্তু একটু পরই প্রতিপক্ষের স্বস্তি কেড়ে নেয় মেরিনার্স। পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন সোহানুর।

চতুর্থ কোয়ার্টারের শেষ দিকে মেরিনার্সের রক্ষণে প্রচণ্ড চাপ দেয় আবাহনী। পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন খোরশেদুর রহমান। শেষের বাঁশি বাজার মাত্র দুই সেকেন্ড আগে পিসি পায় আবাহনী। তা থেকেই লক্ষ্যভেদ করেন খোরশেদ। দুর্দান্ত এক জয়ের আনন্দে মেতে ওঠে আকাশী-নীল দলের সমর্থকরা।

সাম্প্রতিক খবর

কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরের সপ্তম স্বর্গে কত ভোট পেলেন মেসি?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি