বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলংকা যাওয়া নিয়ে জামালদের কাছে অনুমতি চাইলেন সালাউদ্দিন

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ১৯:৪৪:৫০

মোঃ রানা শেখ

জামালের সাথে কথা বলছেন বাফুফে সভাপতি।
জামালের সাথে কথা বলছেন বাফুফে সভাপতি।

প্রায় ১৩ বছর ধরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন কাজী মোঃ সালাউদ্দিন। লম্বা সময় ধরে দেশের ফুটবলের বট গাছ হিসেবে থাকলেও তার অধীনে এখনো বড় কোন সাফল্য পায়নি বাংলাদেশ। সবশেষ সাফের ব্যর্থতার পর বাংলাদেশ দলের লক্ষ্য এখন চার জাতি টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট দেখতে বাফুফে সভাপতি শ্রীলংকা যাবেন কিনা সে ব্যাপারে জামালদের কাছে চাইলেন অনুমতি।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যাচ মানেই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের উপস্থিতি। বাংলাদেশের ম্যাচ চলছে আর তিনি উপস্থি নেই এমন দৃশ্য খুব সময়ই দেখা মিলেছে। দেশ কিংবা দেশের বাইরে, ফুটবলারদের উৎসাহ দিতে ছুটে যান দূর গন্তব্যে। টুর্নামেন্ট গুলাতে বার বার ছুটে গেলেও ফুটবলাররা এখন পর্যন্ত তার মুখে হাসি ফুটাতে পারেনি, দিতে পারেনি কোন ট্রফি।

ফুটবলারদের সাথে কথা বলছেন কাজী সালাউদ্দিন।

এ বছরের শুরুতে নেপালে তিন জাতি টুর্নামেন্টে ফাইনাল খেললেও নেপালের কাছে হেরেছিল বাংলাদেশ। ফাইনাল জিততে না পারায় খালি হাতে, গোমড়া মুখে ফিরেছিলেন সালাউদ্দিন। কিরগিজস্তানে তিন জাতি টুর্নামেন্টের পর সাফেও হতাশাজনক পারফমেন্স করে বাংলাদেশ। মালদ্বীপ থেকেও হাসি-মুখে ফিরতে পারেননি সভাপতি কাজী সালাউদ্দিন।

সব ব্যর্থতা ভুলে বাংলাদেশের লক্ষ্য এখন শ্রীলংকার চার জাতি টুর্নামেন্ট। ফুটবলারদের মত কাজী সালাউদ্দিনও চান সাফল্য। তবে এবার আর টুর্নামেন্ট শুরুর আগেই লংকানদের বিমান ধরবেন না বাফুফে বস। লক্ষ্য ঠিক করেছেন, বাংলাদেশ ফাইনালে উঠলেই চড়বেন ফ্লাইটে। তার আগে অনুমতি চাইলেন ফুটবলারদের কাছে, ফুটবলারদের হয়ে অধিনায়ক জামাল ভুঁইয়াও ফাইনাল খেলার প্রতিজ্ঞা করে অনুমতি দিলেন সভাপতিকে।

এ বিষয়ে কাজী সালাউদ্দিন বলেন, “আমি খুব সহজ কথা বলেছি । আমি অধিনায়ককে বলেছি – জামাল এদিকে আসো সবার সামনে; আমি কি শ্রীলঙ্কা যাবো কি যাবো না। তোমাদের অনুমতি লাগবে। তো ও (জামাল) বলসে আপনাকে চ্যাম্পিয়নশিপ দেব । আমি বলেছি যদি চ্যাম্পিয়নশিপ দাও তাহলে আমি ফাইনালে যাবো আর যদি না দাও তাহলে আমাকে ভিসা দিও না। আমি তাদেরকে শুভকামনা জানিয়েছি।”

অনুশীলনে জামাল ভুঁইয়ারা।

দেশ ছাড়ার আগে ফুটবলাররা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যের কথা বললেও বাস্তবতা চিত্র বলে ভিন্ন কথা। স্বাগতিক শ্রীলংকাকে সাফে হারালেও তাদের মাটিতে তাদেরকে হারানো যে কঠিন হবে সেটাও জানেন ফুটবলাররা। আরেক প্রতিপক্ষ মালদ্বীপের বিপক্ষে জয় নেই গত দেড় যুগ ধরে। তাই কাজী সালাউদ্দিনের কাছে চ্যাম্পিয়ন হওয়ার প্রতিজ্ঞা করলেও সেটা বাস্তবে পরিণত করতে পারবে কিনা সেই প্রশ্ন থেকেই যায়!

আরও খেলার খবরঃ   'নাই মামার চেয়ে ভালো কানা মামার খোঁজে তপু'

শুক্রবার শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ। সেশলসের বিপক্ষে ম্যাচ দিয়ে ৮ তারিখে টুর্নামেন্ট শুরু করবে মারিও লেমোসের দল। এরপর ১১ ও ১৪ তারিখে মালদ্বীপ ও স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে খেলবে জামাল ভুঁইয়ারা।

সাম্প্রতিক খবর

Uncategorized / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি