বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলঙ্কা ম্যাচের জন্য ভিন্নভাবে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ১৮:৩১:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রথম ম্যাচে অপ্রত্যাশিত ড্র’য়ের পর দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে দূর্দান্ত ভাবে হারিয়ে চার জাতি টুর্নামেন্টের ফাইনালে খেলার দ্বারপ্রান্তে বাংলাদেশ। রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলেই ফাইনালের টিকিট পাবে লেমোসের দল। তাই শেষ ম্যাচের জন্য বাংলাদেশ দল ভিন্ন ভাবে প্রস্তুরি নিয়েছে বলে জানান প্রধান কোচ মারিও লেমোস।

মঙ্গলবার কলম্বোর রেসকোর্স মাঠে রাত ৯টা ৩০ মিনিটে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে লংকানদের বিপক্ষে জিতলেও স্বাগতিকদের সাম্প্রতিক ফরম বাংলাদেশকে চিন্তায় ফেলাতে বাধ্য করছে। তবে সব কিছু ছাপিয়ে এই ম্যাচে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছেন না বাংলাদেশ কোচ মারিও লেমোস। স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের জন্য আলাদা ভাবে প্রস্তুতি নেওয়ার কথা জানালেন এই পর্তুগিজ কোচ।

ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে মারিও লেমোস বলেন, “শুরু থেকেই বলে আসছি প্রতিটি ম্যাচই ভিন্ন। শ্রীলঙ্কা (ম্যাচ) খুবই ভিন্ন রকম, মালদ্বীপ ও সেশেলস ম্যাচও ভিন্ন রকমের। এই ম্যাচের জন্য আমরা ভিন্নভাবে প্রস্তুতি নিয়েছি। এটা আমাদের শেষ ম্যাচ এবং আমরা এমন একটা অবস্থায় আছি, ফাইনালে যেতে হলে আমাদের পয়েন্ট লাগবে। প্রতিটি দিকেই দৃষ্টি দিচ্ছি এবং জয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি আমরা।”

এদিকে নিজেদের শেষ ম্যাচে সেশলসের কাছে হেরে ব্যাকফুটে রয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। তবে এই ম্যাচে অনুপ্রেরণা হিসেবে কাজ করতে পারে মালদ্বীপের বিপক্ষে অবিশ্বাস্য সেই কামব্যাক। তাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচকে গুরুত্ব দিয়েই দেখছেন লেমোস। লেমোস মনে করেন যে কোন মুহূর্তে যে কোন কিছু হতে পারে।

“যদিও শ্রীলঙ্কা ভালো করেনি (শুরুর দুই ম্যাচে) কিন্তু এটা ভিন্ন ম্যাচ এবং সবকিছুই বদলে যেতে পারে, যদি তারা আমাদেরকে হারাতে পারে এবং ফাইনালে উঠতে পারে। তখন তাদের আগের দুই ম্যাচের কথা কেউ মনে রাখবে না।”

হারলে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। তবে একটি ড্র বা জয় বাংলাদেশকে নিয়ে যাবে টুর্নামেন্টের ফাইনালে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি