বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাকিব-ভিসাকে হারিয়ে অক্টোবরের সেরা ক্রিকেটার আসিফ আলী

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ | ১৬:৪৪:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আসিফ আলী (ছবিঃ আইসিসি)
আসিফ আলী (ছবিঃ আইসিসি)

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান এবং নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ভিসাকে পিছনে ফেলে অক্টোবর মাসের ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তানের মারকুটে ব্যাটার আসিফ আলী।

অন্যদিকে নারী বিভাগে জিম্বাবুয়ের ম্যারি অ্যান মুসোন্দা এবং স্বদেশি গ্যাবি লুইসকে হারিয়ে গেল মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন আয়ারল্যান্ড নারী দলের অধিনায়ক লরা ডিলানি। মঙ্গলবার এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গেল মাসে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিউজিল্যান্ড এবং আফগানিস্তান ম্যাচে দুর্দান্ত দুই ক্যামিও ইনিংস খেলেছিলেন পাকিস্তানের ‘ফিনিশার’ খ্যাত আসিফ আলী। যেখানে কিউইদের বিপক্ষে ১২ বলে ২৭* এবং আফগানদের বিপক্ষে ৭ বলে ২৫* রানের বিধ্বংসী দুটি ইনিংস খেলে দলের জয়ে মহাগুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি।

বিশেষত আফগানিস্তান ম্যাচে পাকিস্তান ইনিংসের ১৯তম ওভারে করিম জান্নাতের করা এক ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করে ক্রিকেট বিশ্বের প্রশংসার জোয়ারে ভেসেছেন পাকিস্তানের এই মারকুটে ব্যাটার। আর এই দুই ইনিংসের সুবাদেই অক্টোবরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন আসিফ আলী।

প্রসঙ্গত সেরা তিনে মনোনয়ন পাওয়া বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান গত মাসে খেলা ছয়টি টি-টোয়েন্টিতে ১৩১ রান করার পাশাপাশি বল হাতে ১১টি উইকেট শিকার করেছিলেন, যেখানে তার ইকোনমি ছিল মাত্র ৫.৫৯।

আর সংক্ষিপ্ত তালিকার আরেক ক্রিকেটার নামিবিয়ার হয়ে বিশ্বকাপে অংশ নেওয়া সাবেক প্রোটিয়া অলরাউন্ডার ডেভিড ভিসা ২৭ গড় এবং ১৩২ স্ট্রাইকরেটে করেছেন ১৬২ রান। পাশাপাশি ডানহাতি মিডিয়াম পেসে মাত্র ৭.২৩ ইকোনমিতে শিকার করেছেন ৭টি উইকেট।

আসিফ আলীকে সেরা ক্রিকেটার বেছে নেওয়া প্রসঙ্গে আইসিসির ভোটিং একাডেমীর সদস্য সাবেক ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান এই প্রসঙ্গে বলেছেন,

“পরাজয়ের মুখ থেকে দলকে জয় উপহার দেওয়া সত্যিই দুর্দান্ত ব্যাপার। আসিফ আলী সত্যিই অনবদ্য। সে একটি নয়, দুটি দারুণ ইনিংস খেলেছে। যদিও সে বাকি দুই ক্রিকেটারের চেয়ে কম রান করেছে, তবে চাপের মুহূর্তে সে দুটি জয় ছিনিয়ে এনেছে, যা পার্থক্য গড়ে দিয়েছে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি