বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাবের হোসেনের দাবী – হারেনি বাংলাদেশ

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ | ১৬:০৭:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ৩ ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে নাটকীয়ভাবে রোমাঞ্চকর এক জয়ই পেয়েছে বাবর আজম, মোহাম্মদ নেওয়াজরা। তবে ম্যাচের ফলাফলকে মাহমুদউল্লাহ রিয়াদের শেষ ওভারের শেষ বলের বিতর্ক।

পাকিস্তান জিতলেও নৈতিক ভাবে বাংলাদেশকেই জয়ী হিসেবে দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। তার মতে, মাহমুদউল্লাহ রিয়াদের করা ডেলিভারিটি বৈধ ছিল। এমন কি আবেদন না করে রিয়াদ যে স্পোর্টসম্যানশিপেরও উর্ধ্বে কাজ করেছেন সেটাও উল্লেখ করেছেন সাবের হোসেন।

ঘটনাটি পাকিস্তানের ইনিংসের, শেষ ওভারে জয়ের জন্য ৮ রান প্রয়োজন ছিল দলটির। বোলিংয়ে আসেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, প্রথম ৩ বলে কোন রান না দিয়েই ২ উইকেট তুলে নিয়ে বাংলাদেশের জয়ের সম্ভাবনা তৈরি করেন।

নাটকীয়তা ভরা ওভারের পরের দুই বলে ১ ছক্কা ও ১ উইকেটে শেষ বলে ২ রানের সমীকরণের সামনে পড়ে পাকিস্তান। মাহমুদউল্লাহ রিয়াদ শেষ বলটি ছুড়লেও একেবারে শেষ মুহুর্তে গিয়ে সরে যান মোহাম্মদ নেওয়াজ, বলটি আঘাত হানে স্ট্যাম্পে। তবে সরে যাওয়ায় বলটি ডেড ঘোষণা করে আম্পায়ার।

বলটি বৈধ হলেই ১ রানের জয় নিয়ে মাঠ ছাড়তো বাংলাদেশ, উল্টো আবারও করা শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে পাকিস্তানকে রোমাঞ্চকর জয় এনে দেন মোহাম্মদ নেওয়াজ। জয় বঞ্চিত হওয়ার পাশাপাশি সিরিজে হোয়াইটওয়াশের লজ্জায় পুড়তে হয় মাহমুদউল্লাহ রিয়াদদের।

ডেড বল বিতর্ক নিয়ে সাবের হোসেন এক টুইট বার্তায় বলেন, “মাহমুদউল্লাহর ডেলিভারিটি সম্পূর্ণরূপে বৈধ ছিল, তিনি অবিশ্বাস্য উদারতা দেখিয়েছেন, যা স্পোর্টসম্যানশিপেরও অনেক ঊর্ধ্বে। আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করেননি তিনি, এটা স্মরণীয় হয়ে থাকবে। টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান সবগুলো ম্যাচে জিতলেও শেষ ম্যাচে নৈতিক ভাবে জয় হয়েছে বাংলাদেশের।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি