বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সালাউদ্দিনের টোটকায় আরো আত্মবিশ্বাসী রাকিব

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ | ২১:২২:৩৮

মোঃ রানা শেখ

রাকিবের সাথে একান্ত কথোপকথনে বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন।
রাকিবের সাথে একান্ত কথোপকথনে বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন।

কমলাপুর ছেড়ে বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন বেরাইদের ফর্টিস মাঠে। সবুজ মনোরোম মাঠে বুধবার অনুশীলন দেখতে এসেছিলেন বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। ফর্টিস মাঠে পা রাখার কিছু সময় বাদেই রাকিব হোসেনকে ডেকে নিয়ে একান্ত ভাবে কথা বলতে দেখা যায় কাজী সালাউদ্দিনকে। বাংলাদেশ ফুটবলে এমন দৃশ্য সচারচর দেখা যায় না।

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে এগিয়ে থাকা অবস্থায় আনিসুর রহমান জিকোর উদ্দেশ্যে ব্যাকপাস দিয়ে বিপদ ডেকে এনেছিলেন রাকিব হোসেন। সাফের ফাইনাল খেলতে না পারায় সেই ব্যাক পাসের কথা মনে পড়লে এখনো রাতে ঘুমাতে পারেন না রাকিব।

ফর্টিস মাঠে এসে স্কোয়াডের ১৬ ফুটবলারকে রেখে শুধু মাত্র রাকিবকে ডেকে নিয়ে সাফে নেপালের বিপক্ষে তার নেওয়া ব্যাক পাস যে ভুল সিদ্ধান্ত ছিল সেটা বুঝিয়ে বলেছেন কাজী মোঃ সালাউদ্দিন। শুধু এটাই নয় রাকিবের আরো দুটি ভুল ধরিয়ে দিয়েছেন বাংলাদেশ ফুটবলের এই জীবন্ত কিংবদন্তি। এছাড়া সাফে সালাউদ্দিনের চোখে রাকিবই ছিল সেরা খেলোয়াড় সেটাও জানিয়েছেন সালাউদ্দিন।

রাকিবের সাথে আরো কি কি বিষয় নিয়ে কথা হল সেটা নিয়ে গণমাধ্যমকে কাজী সালাউদ্দিন বলেন, “রাকিবকে বলেছি সাফে আমার চোখে সে গোটা টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। তবে সাফে দুটি ভুল করেছো, প্রথমে বলেছি তুমি ক্রস গুলো সঠিক করো এবং তুমি যেখানে বল ধরো সেটা সঠিক দিক নয়। তোমাকে ভেতরে আসা উচিত, যেটা গোল পাবে। সাথে সাথে (রাকিব) বুঝে গেছে আমি কি বলছি এবং সে রাজি হয়েছে। দ্বিতীয়ত তাকে বলেছি, আমাকে বুঝাও তুমি ব্যাক পাসটা কিভাবে করলা? এটার কোন উত্তর তার কাছে নাই। ঐ ব্যাক পাসটাই দলের সমস্যা করেছে। আমি হাসতে হাসতে আমার বার্তা তাকে দিয়েছি।”

এদিকে বাফুফে সভাপতির মত মানুষের সাথে একান্তভাবে কথা বলায় এবং ভুল-ত্রুটি ধরিয়ে দেয়ায় আরো আত্মবিশ্বাস পাচ্ছেন রাকিব হোসেন। অনুশীলন শেষে রাকিব হোসেন আরো বলেন, “খুব ভাল লাগছে, তার মত মানুষ ভুল ধরিয়ে দিছেন। ভাল লাগছে, আমি পারি, আত্মবিশ্বাস বাড়ছে। এই টুর্নামেন্টে ভাল কিছু করতে হবে।”

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি