বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সোহানের দিকে বাজে অঙ্গভঙ্গি করে শাস্তি পেলেন হাসান আলি!

প্রকাশ: শনিবার, ২০ নভেম্বর, ২০২১ | ১৫:০৯:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

দুদলের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের ঘটনা। গতকাল (শুক্রবার) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভার চলাকালে পাক বোলার হাসান আলির বলে ছক্কা হাঁকাতে গিয়েছিলেন নুরুল হাসান সোহান।

কিন্তু, তাঁর ব্যাটে-বলে ঠিকঠাক সংযোগ হয়নি। উইকেটে পেছনে তার ক্যাচ তালুবন্দি করেন মোহাম্মদ রিজওয়ান। এরপর সোহান যখন ক্রিজ ছাড়ছিলেন, তখন আঙুল উঁচিয়ে আগ্রাসী ভঙ্গিতে তাকে মাঠ থেকে বের হয়ে যাওয়ার ইশারা করেন হাসান আলি। ম্যাচে এমন বাজে অঙ্গভঙ্গি করে শাস্তির মুখে পড়লেন পাক বোলার।

আজ (শনিবার) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে হাসানে আলীর শাস্তির বিষয়টি জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। হাসান আলির বিরুদ্ধে আইসিসির আচরণবিধি ভঙ্গের এমন অভিযোগ আনেন সংস্থাটির আন্তর্জাতিক প্যানেলের ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ।

পাক বোলারের বিরুদ্ধে আইসিসি কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভঙ্গে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে তিরস্কারের পাশাপাশি আইসিসি একটি ডিমেরিট পয়েন্ট দেয়। হাসান আলী অপরাধ স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। গত ২৪ মাসের মধ্যে প্রথমবারের মতো ডিমেরিট পয়েন্ট পেলেন তিনি।

প্রসঙ্গত, মিরপুরে প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেটে হারে বাংলাদেশ। পাকিস্তানের এই জয়ে বড় অবদান ছিল হাসান আলির। ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ২২ রান খরচ করে তিন উইকেট শিকার করে ম্যাচসেরাও হয়েছিলেন বিশ্বকাপে বাজে সময় পার করা এই বোলার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি