বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘স্কোয়াডের সবাইকে পেলে কোচ আরও ভাল ভাবে কাজ করতে পারতো’

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ | ২১:৫৫:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শ্রীলংকায় চার জাতি টুর্নামেন্ট খেলতে দেশ ছাড়ার আগে স্কোয়াডের সবাইকে এক সাথে পাচ্ছেন না মারিও লেমোস। শ্রীলংকায় যাওয়ার পর মাত্র দুই দিনের জন্য স্কোয়াডের সবাইকে পাবেন এই পর্তুগিজ কোচ। তবে ক্যাম্পের শুরু থেকেই যদি স্কোয়াডের সবাইকে পাওয়া যেত তবে লেমোস আরও ভাল ভাবে কাজ করতে পারতেন বলে মনে করেন জাতীয় দলের অভিজ্ঞ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

চার জাতি টুর্নামেন্টের প্রস্তুতি নিতে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় দল। সাফ চ্যাম্পিয়নশিপে ব্যর্থ হলেও এই টুর্নামেন্টে ভাল ফলাফল করতে চায় ফুটবলাররা। তবে ক্যাম্প শুরুর দিন থেকে এখন অবধি স্কোয়াডের সবাইকে এক সাথে পাননি কোচ মারিও লেমোস। তাই ঠিক ঠাক ভাবে নিজের কৌশল গুলো ফুটবলারদের সাথে ভাগাভাগি করতে পারছেন না এই পর্তুগিজ কোচ।

শ্রীলংকার বিমানে চড়ার আগে ঢাকার অনুশীলনে সবাইকে পাওয়ার আর কোন সুযোগ নেই। পারিবারিক কারণে ছুটি নিয়েছেন তিন জন এবং দেশে অবস্থান করেও বিভিন্ন কারণে ক্যাম্পে আসেননি আরো তিন ফুটবলার। এদিকে ডেনমার্ক থেকে জামাল ভুঁইয়া ঢাকায় আসলেও ফিনল্যান্ডকে এখনো আসেননি তারিক কাজী।

ক্যাম্প শুরুর দিন থেকেই যদি কোচ স্কোয়াডের সবাইকে পাওয়া যেত তবে কোচ আরও ভাল ভাবে কাজ করতে পারতো বলে মনে করেন জাতীয় দলের অভিজ্ঞ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। তিনি আরো বলেন,

“যখন স্কোয়াডের সবাই থাকে তখন কোচের পুরাপুরি ভাবে তার ট্যাক্টিকেল বিষয় গুলো নিয়ে কাজ করার সুযোগ থাকে। যেহেতু আমাদের এখানে এই সুযোগ নাই, যেহেতু আমরা ১৬ জন তাই বড় মাঠে ওভাবে খেলার সুযোগ কম। তাই এখন কোচের সাথে এই ছোট মাঠে ও হোটেলে ট্যাক্টিক্যাল ব্যাপার গুলো নিয়ে কাজ করছি। শ্রীলঙ্কা যাওয়ার পর অনূর্ধ্ব-২৩ দলের যারা আছে ওরা যোগ দিলে হয়তো সেখানে ভাল ভাবে আরো কাজ করা যাবে।”

আরও খেলার খবরঃ   নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের

 

ঘন ঘন কোচ বদলে একেক বার একেক কোচের ট্যাক্টিসের সাথে মানিয়ে নিতে হয়। সে অনুযায়ী মারিও লেমোসের সাথেও দ্রুত মানিয়ে নেওয়ার কথা জানালেন এই অভিজ্ঞ গোলরক্ষক।

“ঘন ঘন কোচ বদল হলে নতুন কোচের চিন্তা-দর্শন নিয়ে কাজ করা হয়, আমরা খেলোয়াড়রা তাদের সাথে দ্রুত মানিয়ে নেয়ার চেষ্টা করি। কোচ বদলের কারণে যে চিন্তা করা হয় যে নেতিবাচক কিছু হবে সেটা না হয়ে ইতিবাচক হয় সে জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করি।”

পারিবারিক ও বিভিন্ন কারণে এই টুর্নামেন্টে থাকছেন না ৫-৬ জন ফুটবলার। তার বদলে যারা সুযোগ পাবে তাদের জন্য এই টুর্নামেন্ট নিজেদের পারফরমেন্স দেখানোর সুযোগ বলে মনে করেন আশরাফুল ইসলাম রানা।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি