বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্বাধীনতা কাপের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৬:৪৭:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দুই বছর পর আবারো মাঠে গড়াচ্ছে স্বাধীনতা কাপ। এই টুর্নামেন্ট দিয়েই শুরু হবে ২০২১-২২ মৌসুম। টুর্নামেন্টের প্রথম ম্যাচ শুরু হবে বিকাল ৩টা ৩০ মিনিটে। এর আগে বিকাল ৩টায় হবে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি।

বাংলাদেশ ফুটবলে ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লীগের পর অন্যতম টুর্নামেন্ট হলো স্বাধীনতা কাপ। ১৯৭২ সাল থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট এখন পর্যন্ত মাঠে গড়িয়েছে মাত্র দশ বার। দেশের ফুটবলে অনিমিয়ত এই লীগ সর্বশেষ হয়েছিল ২০১৮-১৯ মৌসুমে। সেবার শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে শিরোপা জিতেছিল বসুন্ধরা কিংস। এরপর করোনা ভাইরাসের কারণে এই টুর্নামেন্ট আর মাঠে গড়ায়নি।

২৭ নভেম্বর শুরু হয়ে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে ১৮ই ডিসেম্বর, দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ই ডিসেম্বর। এছাড়া ১০ ও ১২ই ডিসেম্বর কোয়ার্টার ফাইনাল। সব গুলো ম্যাচ আয়োজিত হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে।

শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি।

শুক্রবার বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে এক বার্তায় জানানো হয় স্বাধীনতা কাপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি। এরপর ৩টা ৩০মিনিটে টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারা। এরপর দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টায় শেখ জামালের প্রতিপক্ষ বাংলাদেশ বিমানবাহিনী।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি