বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হার থেকে শিক্ষা নিতে চান দিয়া ও রুবেল

প্রকাশ: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১ | ১৫:৪১:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এত কাছে গিয়েও ছোঁয়া হলো না সোনার পদকটি। এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের ফাইনালে দক্ষিণ কোরিয়ার রিও সু জং ও অলিম্পিক সোনা জয়ী লি সিয়ুং উনের কাছে হেরে সোনা জয়ের স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদেশের দুই আর্চার দিয়া সিদ্দিকি ও হাকিম আহমেদ রুবেলের। তবে এই হার থেকে শিক্ষা নিতে চান দুজনই।

শুক্রবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে রিকার্ভ মিশ্র দ্বৈত ইভেন্টের ফাইনালে দক্ষিণ কোরিয়ার কাছে ৫-১ সেটে হেরেছে বাংলাদেশের দিয়া ও রুবেল। প্রথম চার সেটে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের প্রতিনিধিরা। শেষ সেটে ড্র করে দিয়া ও রুবেল। তবে এই হার নেতিবাচক হিসেবে নিচ্ছেন না দিয়া সিদ্দিকি।

“শুরুর দিকে আমাদের দুজনেরই প্রত্যাশিত স্কোর হয়নি, শেষের দিকে হয়েছিল। তবে সবকিছু আমি ইতিবাচকভাবে নেই। সবসময় আমি যেটা বলি, যদি জিতে যাই, তাহলে সেটা অভিজ্ঞতা আর যদি হেরে যাই, সেখান থেকে শিক্ষা নিতে হবে। এই হার থেকেই আমি শিক্ষা নিচ্ছি। প্রথম থেকে আমি আত্মবিশ্বাসী ছিলাম, কিন্তু হতে পারে….আমার দ্বিতীয় শটটা খারাপ হয়েছিল। কিন্তু যেটাই হয়েছে, আলহামদুলিল্লাহ।”

“পরেরবার যেন সবকিছু ঠিকঠাক করতে পারি। এমন না যে প্রতিপক্ষকে আমরা কঠিন ভেবে নিয়েছিলাম, আপনারাও দেখেছেন ওদের স্কোর খুব ভালো, ৩৮, ৩৯, ৪০ এমন। শেষ দিকে গিয়ে আমরা একটু ভালো করেছিলাম। ওদের একটা ব্যাপার হচ্ছে, ওরা সবসময় একই লেভেলে থাকে। ওরা নিচে নামে না। আমাদেরকে ওরকম একটা পর্যায়ে পৌঁছাতে হবে, দিনকে দিন উন্নতি করতে হবে, ইনশাল্লাহ আমরা উন্নতি করবো।”

এদিকে হাকিম আহমেদ রুবেলও এই হার থেকে শিক্ষা নিতে চান। ফাইনালে বাতাসের কারণে শুরুর দিকে কিছুটা ভুল হওয়ায় পরবর্তীতে আর ম্যাচে ফিরতে পারেনি তাঁরা বলে জানান রুবেল।

“আমরা যেখানে অনুশীলন করেছি, সেখানে এতটা বাতাস ছিল না। এখানে বাতাস বেশি ছিল এবং সেটা বুঝতে আমাদের অনেক সময় লেগে গেছে। লড়াই শুরু করতে করতেই ম্যাচটা হাতছাড়া হয়ে গেল। ইনশাল্লাহ আমরা পরবর্তী আরও চেষ্টা করব। এই হার থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। নিজেদের কিছু কিছু ভুল ছিল, যেগুলো বুঝতে পেরেছি। পরবর্তীতে সেগুলো শুধরে নিব ইনশাআল্লাহ।”

আরও খেলার খবরঃ   বিশ্বকাপ জেতা হলো না বাংলাদেশের

“নিজের পারফরম্যান্স নিয়ে আমি খুশি। যতগুলো আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলেছি, সেগুলোর মধ্যে এবার সেরা স্কোর করেছি এবার। কিছু কিছু বিষয়ে এখনও ভুল হচ্ছে, কোচ সেগুলো বুঝিয়ে দিয়েছেন, পরবর্তীতে ঠিক করে নিতে বলেছেন, ইনশাল্লাহ সেটা করে নিতে পারবো।”

এবারের আসরে দেশ সেরা আর্চার রোমান সানাকে হারিয়েছে রুবেল। রোমান সানার বিপক্ষে এই জয় বাড়তি অনুপ্রেরণা দিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে রুবেল বলেন, “রোমানকে হারানো আসলে বিষয়গুলো আমি ওভাবে দেখি না। অনুশীলনে সময় আমরা একে অন্যকে হারায়। চেষ্টা করবো এই লেভেল ধরে রাখার। আরও ভালো করার। এর আগেও রোমান ভাইকে আমি হারিয়েছি, তিনিও আমাকে হারিয়েছেন; খেলাধুলায় হার-জিত আছে।”

“টোকিও অলিম্পিককে আমরা পারিনি, আশা করি ২০২৪ সালের প্যারিস অলিম্পিকসে আমরা ভালো করতে পারবো। সরাসরি কোয়ালিফাই করতে পারি, দোয়া করবেন। চেষ্টা ছিল দেশকে কিছু একটা উপহার দেওয়ার। যেহেতু বাংলাদেশে আর্চারি অতটা প্রচলিত নয়। আমি চেষ্টা করেছি, আমারও আক্ষেপ আছে সোনাটা হাতের কাছ থেকে মিস হয়ে গেল। ভবিষ্যতেও চেষ্টা করবো, সেরা সাফল্য এনে দেওয়ার।”

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি