বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হৃদরোগে আক্রান্ত সার্জিও আগুয়েরোকে ফুটবল থেকে অবসর নেওয়ার পরামর্শ ডাক্তারের! 

প্রকাশ: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ | ১৭:১০:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

এবারের গ্রীষ্মকালীন দলবদলে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনার সঙ্গে দুই বছরের চুক্তিতে সম্মতি দেন। ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে কাতালান ক্লাবের হয়ে যান। কিন্তু, মৌসুমের শুরুতে অভিষেক হয়নি তার।

সপ্তাহ তিনেক আগে তিন মাস পর চোট সেরে উঠে নতুন ক্লাবের জার্সি পড়ে মাঠে নেমেছিলেন। তবে ঘরের মাঠে আলাভেসের বিপক্ষে সেই ম্যাচে খেলতে পারেননি বেশিক্ষণ ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দেওয়া আগুয়েরো । ম্যাচের ৪০তম মিনিটে বুকে ব্যথার কথা জানালে মাঠেই মিনিটখানেক চিকিৎসা নেওয়ার পর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়।

ছবিঃ টুইটার

তারপর মেডিকেল রিপোর্টে আসলে জানা যায়, হৃদযন্ত্র সমস্যা দেখা দিয়েছে সার্জিও আগুয়েরোর। অনিয়মিত হৃদস্পন্দন বা অ্যারিথমিয়ায় ভুগছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। ফলে অন্তত তিন মাস আর খেলায় নামতে পারবেন না তিনি।

বার্সেলোনা বিবৃতিতে, সার্জিও আগুয়েরোকে সুস্থ করে তুলতে মেডিকেল টিম সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছিল। নিজের সোশ্যাল মিডিয়ায় একটি পোষ্টে করে সার্জিও আগুয়েরো নিজেও জানিয়েছিল, তিনি ভালো আছেন এবং উজ্জীবিত থেকে চিকিৎসা নিবেন।

কিন্তু সুস্থ হয়ে উঠলেও সার্জিও আগুয়েরোর ভবিষ্যতে ফুটবল খেলা নিয়ে দেখা দিয়েছে বড় সংশয়। স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, হৃদস্পন্দন বা অ্যারিথমিয়ার কারণে হয়তো আর ফুটবল খেলা হবে না আর্জেন্টাইন স্ট্রাইকারের। এমনকি তার বর্তমান অবস্থা কল্পনার চেয়েও খারাপ হওয়ায় ডাক্তারও নাকি সার্জিও আগুয়েরোকে দ্রুতই ফুটবলকে বিদায় জানানোর পরামর্শ দিবেন। এমনটাই জানিয়েছে এল মাতি।

সম্প্রতি রেডিও কাতালুনিয়ার টিভি অনুষ্ঠান ‘এল মাতি’তে বলা হয়েছে, “আর্জেন্টাইন স্ট্রাইকারের সবশেষ রিপোর্টে এসেছে,তার হৃদপিণ্ডের স্বাস্থ্য কল্পনার চেয়েও বেশি খারাপ।”

প্রতিবেদনে আরও বলা হয়েছে, “তাকে যে সব ধরনের মেডিক্যাল প্রক্রিয়া ও স্ট্রেস টেস্ট এর মধ্য দিয়ে যেতে হয়েছে শেষ কিছু দিনে, তাতে দেখা গেছে তার বর্তমান হৃদযন্ত্রের সমস্যা শুরুতে যা মনে হচ্ছিল, তার চেয়েও বেশি গুরুতর।”

আরও খেলার খবরঃ   কোপা আমেরিকা: উরুগুয়েকে হারিয়ে জয়ের ধারায় ফিরলো আর্জেন্টিনা

‘এল মাতি’র পর্যালোচনায় আরও বলা হয়েছে, “বার্সায় যেমন মানের ফুটবল আশা করা হয়, এমন স্বাস্থ্য নিয়ে আগুয়েরোর পক্ষে তা খেলা সম্ভব নয়, অন্য কোথাও আদৌ পারবেন কিনা, তা নিয়েও রয়েছে শঙ্কা। যার ফলে হয়তো ফুটবলকে বিদায়ই বলতে হতে পারে আর্জেন্টাইন কিংবদন্তি এই স্ট্রাইকারকে।”

ছবিঃ টুইটার

যদিও এই পরীক্ষার ফলাফল হাতে আসার পর এখনও ক্লাব কিংবা আগুয়েরোর পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া আসেনি। কিন্তু, বিষয়টি জানার পর তাঁর সাবেক গুরু পেপ গার্দিওলা তাঁর পাশে দাঁড়িয়েছেন। ম্যানচেস্টার সিটি কোচ আগুয়েরোকে বার্তা দিয়েছেন, ক্যারিয়ারের চেয়েও এখন গুরুত্বপূর্ণ তাঁর স্বাস্থ্য।

“এটা সবার জন্য কঠিন একটা সংবাদ। বিশেষ করে তার ও তার পরিবারের জন্য। ম্যানচেস্টার সিটির পক্ষ থেকে আমরা সবাই তাকে শুভকামনা জানাচ্ছি, আর সেটা সে নিজেও জানে। তার দ্রুত আরোগ্য কামনা করছি।”

“কিন্তু এটা সময় সম্পর্কে কোন ব্যাপার না। স্বাস্থ্য এবং জীবন অন্য কিছুর চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং সে এটি জানে। আমি নিশ্চিত যে সে খুব ভাল হাতে আছে, সত্যিই ভাল ডাক্তাররা তার যত্ন নেবে এবং সে নিজের যত্ন নেবে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি