বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হ্যাট্রিক শিরোপা জয়ের লক্ষ্যে সেরা দল গঠন করেছে বসুন্ধরা কিংস

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ | ১৫:১২:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রথম দুই মৌসুমে দাপটের সাথে প্রিমিয়ার লিগ জয়ের পর এবার লক্ষ্য হ্যাট্রিক শিরোপা জয়। সে লক্ষ্যেই সেরা দল গঠন করেছে বসুন্ধরা কিংস। আগের মৌসুমের স্কোয়াড থেকে খুব বেশি পরিবর্তন না করে দেশি-বিদেশি ফুটবলারদের উপরেই ভরসা রেখেছে ক্লাবটি।

বৃহস্পতিবার দলবদলের শেষ দিনের দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে ২০২১-২২ মৌসুমের আনুষ্ঠানিক দলবদল সম্পন্ন করেছে বসুন্ধরা কিংস। গত মৌসুমে খেলা চার বিদেশি থেকে মাত্র একজনকে ছেড়ে দিয়েছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। আর্জেন্টাইন রাউল বেচারার পরিবর্তে দলে প্রবেশ করেছেন বসনিয়ান ফরোয়ার্ড স্টোয়ান ভ্রানিয়াস।

পরিবর্তন এসেছে দেশি ফুটবলারদের মধ্যেও। মিডফিল্ডার ইমন মাহমুদ, সুশান্ত ত্রিপুরারা চলে গেলেও দলে এসেছে মিডফিল্ডার সোহেল রানা, ফরোয়ার্ড সুমন রেজার মত ফুটবলাররা। এছাড়া বিকেএসপি থেকে এসেছেন তরূন চার ফুটবলার। শুরুতে তাদেরকে ট্রায়ালে আনা হয়েছিল, পরবর্তীতে তাদের পারফরমেন্স দেখে সন্তুষ্ট হয় কিংস ম্যানেজমেন্ট।

২০১৮-১৯ ও ২০২০-২১ টানা দুই মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ জয় করেছে বসুন্ধরা কিংস। এবার লক্ষ্য হ্যাট্রিক শিরোপা জয়ের। সে লক্ষ্যেই সেরা দল গঠন করেছে বলে জানান টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ আলম জুবায়ের নিপু।

“তিন বছর যাবত আমরা একসাথে আছি এবং সেসব ফুটবলারকে ধরে রেখেছি। আমাদের যে জায়গায় দুর্বলতা ছিল সেগুলা পূরণ করার চেষ্টা করেছি। সব মিলিয়ে দেশি-বিদেশির সেরা দল গঠন করেছি এবং হ্যাট্রিক শিরোপা জিততে চাই।”

বাংলাদেশ প্রিমিয়ার লিগে নাম লেখানোর পর থেকেই জমকালো ভাবে দলবদল করে বসুন্ধরা কিংস। কিন্তু এবার কোন ফুটবলার বা সমর্থক না এনে নিরবে দলবদল করলো ক্লাবটি। কিন্তু কেন বা কি কারণে এভাবে দলবদল করলো সে প্রশ্নের জবাবে দলটির মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক বলেন,

“প্রথমত গত মৌসুমে লিগ দেরিতে শেষ হয়েছিল। এছাড়া জাতীয় দল, এএফসি কাপের খেলা ছিল তাই ফুটবলাররা তেমন বিশ্রাম পায়নি। জাতীয় দলের ফুটবলাররা গতকাল ক্লাবে যোগ দিয়েছে। এখন তাদের সবাইকে নিয়ে শেষ মুহুর্তে অনুশীলন হচ্ছে। প্লেয়াররা ক্লান্ত থাকায় দলবদলে এবার আর বড় আয়োজন করা হয়নি।”

আরও খেলার খবরঃ   বুধবার শুরু হচ্ছে বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ

এদিকে বেশ কয়েকদিন আগে ডিফেন্ডার ইয়াসিন খানের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ দিয়েছিল বসুন্ধরা কিংস। পরবর্তীতে বাফুফে জানিয়েছিল ক্লাবগুলো যেন সমোঝোতার মাধ্যে বিষয়টি নিষ্পত্তি করে কিন্তু এখনো সমোঝোতায় পৌছায়নি দুই ক্লাব। তবে শেষ পর্যন্ত বাফুফের প্লেয়ার স্ট্যাটস কমিটি যে সিদ্ধান্ত দিবে সেটাই চূড়ান্ত হিসেবে মেনে নেওয়া হবে বলে জানান আহমেদ শায়েক।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি