বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হ্যান্সি ফ্লিকের রেকর্ড গড়ার দিনে জার্মানির ৯ গোলের উৎসব

প্রকাশ: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ | ০৮:৪৬:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আগেই বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাওয়া জার্মানির জন্য ম্যাচটি ছিল অনেকটাই নিয়মরক্ষার। আর এমন দিনেই ডাই ম্যানশ্যাফটরা আনুষ্ঠানিকভাবে বিদায় জানায় বিশ্বকাপজয়ী কোচ জোয়াকিম লো’ কে।

কিংবদন্তি এই কোচের বিদায়ের দিনে নতুন কোচ হ্যান্সি ফ্লিক গড়লেন অসাধারণ এক রেকর্ড। জার্মানির প্রথম কোচ হিসেবে অভিষেকের পর টানা ছয় ম্যাচ জয় পাওয়ার রেকর্ড। বিশ্বকাপ বাছাইপর্বে জোয়াকিম লো’ এর বিদায়ের পর সবকটি ম্যাচই জিতলো জার্মানি। কোচের ইতিহাস গড়া দিনে জার্মানিও করলো রীতিমতো গোলউৎসব।

ছবিঃ টুইটার

গতকাল (বৃহস্পতিবার) রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি লিখটেনস্টাইনের বিপক্ষে ৯-০ গোলের বড় ব্যবধানে জিতেছে। নিজেদের মাঠে শুরু থেকেই একচ্ছত্র দাপট দেখানো জার্মানদের হয়ে জোড়া গোল করেছে থমাস মুলার ও লেরয় সানে।তিন গোল করেছে জার্মানির ভিন্ন তিন ফুটবলার। আর দুবার নিজেদের জালেই বল জড়িয়েছে সফরকারীরা।

ঘরের মাঠে করোনার থাবায় গুরুত্বপূর্ণ পাঁচ ফুটবলার ছাড়াই খেলতে নামে জার্মানি। কিন্তু, তাঁর ছিটেফোঁটা অভাবও দেখা যায়নি স্বাগতিকদের খেলায়। ম্যাচের মাত্র লালকার্ড দেখে মাঠ ছাড়েন লিখটেনস্টাইনের ইয়েন্স হোফ। দশজনের দলটিকে পেয়েই গোলউৎসব শুরু করে জার্মানি।

যার শুরুটা করেন ম্যানসিটি মিডফিল্ডার ইলকাই গুনদেয়ান। পেনাল্টি থেকেই দলকে এগিয়ে দেন তিনি। ডানিয়েল কাফমানে ২০তম মিনিটের আত্মঘাতী গোলে ব্যবধান হয় দ্বিগুণ। এরপর ২২তম মিনিটে লেরয় সানে ও ২৩তম মিনিটে মার্কো রিউস গোল করলে প্রথমার্ধে ই ম্যাচ থেকে অনেকটা ছিটকে পড়ে সফরকারীরা।

ছবিঃ টুইটার

বির‍তির পর শুরুতেই বাড়ান সানে। ৭৬ থেকে ৮৯-এই ১৩ মিনিটে আরও চার গোল হজম করে সফরকারীরা। স্বাগতিকদের গোলউৎসব শুরু হয় থমাস মুলারের হাত ধরে। এই পর্বে জোড়া গোল করেন জার্মানির অভিজ্ঞ মিডফিল্ডার। এরপর ৮০তম মিনিটে রিডল বাকু, এবং সবশেষ আত্মঘাতী গোল করেন মাক্সিমিলিয়ান গাপেল! ৯-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে হ্যান্সি ফ্লিকের দল।

আরও খেলার খবরঃ   উয়েফা ইউরো: রোনালদোর নেতৃত্বে পর্তুগালে তারকার ছড়াছড়ি, চমক নেই বেলজিয়াম ও ক্রোয়েশিয়া দলে

এই জয়ে ৯ ম্যাচে ৮ জয় ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে বাছাইয়ে ‘জে’ গ্রুপে শীর্ষে রয়েছে জার্মানি। আসরে অষ্টম হারে লিখটেনস্টাইন ১ পয়েন্ট নিয়ে আছে তলানিতে। ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নর্থ মেসোডোনিয়া।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি