বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হ্যারি কেইনের হ্যাট্রিকে ইংল্যান্ডের গোলউৎসব

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ০৮:৫৫:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

দক্ষিণ-পূর্ব ইউরোপের বলকান উপদ্বীপের আলবেনিয়া আগে কখনওই ইংল্যান্ডকে হারাতে পারেনি। ইংলিশদের ঘরের মাঠে কোনদিন গোলও করতে পারেনি দলটি। এমন অবস্থায়, নিজেদের মাঠে প্রথমার্ধে একচেটিয়া রাজত্ব করেছে হ্যারি কেইনরা। ম্যাচের সবগুলিই গোল ও আসে বিরতির আগেই। থ্রি লায়ন্সদের উড়ন্ত সূচনায় রীতিমতো উড়ে যায় আলবেনিয়া।

গতকাল (শুক্রবার) রাতে বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপ অঞ্চলের ‘আই’ গ্রুপের ম্যাচটি ৫-০ গোলের ব্যবধানেই গোলে জিতেছে ইংল্যান্ড। পুরো ম্যাচে আলবেনিয়াকে কোন পাত্তা না দিয়ে প্রথমার্ধেই নিজেদের জয় নিশ্চিত করে ফেলে দলটি। থ্রি লায়ন্সদের হয়ে দুর্দান্ত হ্যাট্রিক করেছেন অধিনায়ক হ্যারি কেইন। অন্য দুইটি গোল করেছেন হ্যারি ম্যাগুইর ও জর্ডান হেন্ডারসন।

ছবিঃ টুইটার

নিজেদের মাঠে বল দখলের লড়াইয়ে ৬৪% শতাংশ নিয়ন্ত্রণে রাখা ইংলিশরা গোলও পেয়ে যায় দ্রুতই। নবম মিনিটে রিচ জেমসের পাস থেকে ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুইর গোলউৎসব শুরু করেন। তারপর যোগ দেন হ্যারি কেইন ও হেন্ডারসন।

ম্যাচের ১৮তম মিনিটে জর্ডান হেন্ডারসনের পাস থেকে হ্যারি কেইন ব্যবধান দ্বিগুণ করার ১০ মিনিট পর হ্যারি কেইনের পাস থেকে ব্যবধান আরও বাড়ান জর্ডান হেন্ডারসন। বিরতির আগে আরএ দুটি গোল করে দলের জয় নিশ্চিত করে ফেলেন হ্যারি কেইন।

ম্যাচের ৩৮তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন টটেনহ্যাম স্ট্রাইকার। প্রথমার্ধের যোগ করা সময়েই ফিল ফোডেনের পাস থেকে হ্যাট্রিক পূর্ণ করেন ২৮ বছর বয়সী এই ইংলিশ স্ট্রাইকার।

জাতীয় দলের হয়ে এটি হ্যারি কেইনের চতুর্থ হ্যাট্রিক। ইংল্যান্ডের হয়ে সব মিলিয়ে তার গোল হয়ে গেল ৪৪টি, স্পর্শ করলেন টটেনহ্যাম কিংবদন্তি জিমি গ্রিভসকে।ওপরে আছেন এখন কেবল গ্যারি লিনেকার (৪৮), ববি চার্লটন (৪৯) ও রুনি (৫৩)।

ছবিঃ টুইটার

দ্বিতীয়ার্ধে দুদলই সুযোগ পেয়েছিল গোল করার। কিন্তু, ইংল্যান্ড বাড়াতে পারেনি আর ব্যবধান, আলবেনিয়াও পারেনি গোল ব্যবধান কমাতে। ফলে ৫-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ইংলিশরা।

আরও খেলার খবরঃ   গ্রীজম্যানের জোড়া গোলে জয়ে ফিরলো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

এই জয়ে ৯ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। নিজেদের পরবর্তী ম্যাচে সান ম্যারিনোর বিপক্ষে এক পয়েন্ট পেলেই কাতারের টিকিট নিশ্চিত হয়ে যাবে গ্যারেথ সাউথগেটের দলের।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি