বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

২০২৪ পর্যন্ত ইংল্যান্ডের দায়িত্বে থাকছেন সাউথগেট

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ | ১৬:২৯:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বেশ কয়েকদিন যাবৎ জল্পনা কল্পনা চলছে ইংলিশেদের কোচিংয়ের দায়িত্ব ছাড়তে যাচ্ছেন বর্তমান কোচ গ্যারেথ সাউথগেট। গুঞ্জন ছিল সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি বড় ক্লাবের নজরে ছিলেন সাউথগেট। তবে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করে সব গুঞ্জনের ইতি টেনে দিলেন এই ইংলিশ কোচ।

ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) সোমবার নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে সাউথগেটের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে বলা হয় ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত দলটির দায়িত্বে থাকবেন তিনি।

২০১৬ সালে ইংল্যান্ডের দায়িত্ব নেন গ্যারেথ সাউথগেট। এরপর ২০১৮ সালে চুক্তি নবায়ন করেন চার বছরের জন্য। এই সময়ে দলকে শিরোপা জেতাতে না পারলেও পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছিলেন দলের। তার অধীনে ২০১৮ বিশ্বকাপে সেমিতে খেলে ইংলিশরা। চলতি ইউরোপিয়ান চ্যাম্পিয়ানশীপে খুব কাছে গিয়েও শিরোপা হাত ছাড়া করেন ইংলিশরা। পেনাল্টি শুটআউটে ফাইনালে সেদিন ইতালির বিপক্ষে ইংল্যান্ড না হারলে সাউথগেটের ঝুলিতে থাকততো একটি মেজর শিরোপা।

এফএ’র প্রকাশিত বিবৃতিতে নিজের ও সহকারী কোচ স্টিভ হল্যান্ডের চুক্তি নবায়ন নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন সাউথগেট। ইংলিশ কোচ জানান, “আমি আনন্দিত যে স্টিভ (হল্যান্ড) এবং আমি নিজ নিজ ভূমিকায় চুক্তি নবায়ন করতে পেরেছি।”

“আমাদের সামনে দারুণ সুযোগ রয়েছে এবং আমি জানি তারা (খেলোয়াড়) ও সমর্থকরা, সবাই এই দলের ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে রোমাঞ্চিত।”

ইতিমধ্যে ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে সরাসরি ২০২২ বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ইংল্যান্ড।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি