বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘২০ মিনিট দেরি হলে মরেও যেতে পারতাম’ সেদিনের ভয়ংকর অভিজ্ঞতার কথা জানালেন রিজওয়ান

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ০৯:৫৪:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

দাপুটে পারফর্মেন্সে অপরাজিত থেকে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল, দলের দুর্দান্ত ছন্দে থাকার অন্যতম রুপকার ছিলেন ব্যাট হাতে দারুণ ছন্দে থাকা মোহাম্মদ রিজওয়ান।

তবে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে তাকে নিয়ে তৈরি হয় শঙ্কার, আইসিইউতে যেতে হয় পাকিস্তানি এই উইকেটরক্ষক ব্যাটারকে। রিজওয়ানের অবস্থা এতটাই খারাপ ছিল যে, শ্বাসনালীর পাইপ ফেটে গিয়ে মৃত্যু পর্যন্ত ঘটতে পারত।

সেমিফাইনালে পাকিস্তানের বিদায় ঘটলেও আইসিইউ থেকে ফিরে দাঁতে দাঁত চেপে লড়াই করেছেন মোহাম্মদ রিজওয়ান, খেলেছেন দুর্দান্ত এক ফিফটির ইনিংস। তবে তার এই ইনিংসটি কি পরিস্থিতির মধ্য দিয়ে এসেছিল সেটাই যেন নতুন করে জানিয়ে দিলেন রিজওয়ান।

পাকিস্তানি এই উইকেটরক্ষক ব্যাটার সেদিনের অভিজ্ঞতা জানাতে গিয়ে জানিয়েছেন, সেদিন আর ২০ মিনিট দেরি হয়ে গেলেই থেমে যেতো তার জীবন যাত্রা।

মোহাম্মদ রিজওয়ান বলেন, “আমাকে যখন হাসপাতালে নিয়ে যাওয়া হয় তখন শ্বাস-প্রশ্বাস বন্ধ ছিল আমার। চিকিৎসকরা আমাকে দেখার পরে বলেন, আমার শ্বাসনালী বন্ধ হয়ে গেছে। প্রথমে বলা হয়েছিল পরের দিন সকালে আমাকে হাসপাতাল থেকে ছাড়া হবে।”

তিনি আরও বলেন, “পরে জানানো হয় সকালে নয়, সন্ধ্যায় ছাড়া হবে। চিকিৎসকেরা সেই সময় আমাকে জানান, হাসপাতালে নিয়ে যেতে ২০ মিনিট দেরি হলে আমার শ্বাসনালী ও ফুসফুস কাজ করা বন্ধ করে দিতে পারত। আমার শ্বাসনালীর পাইপ দুটি ফেটে যাওয়ারও সম্ভাবনা তৈরি হয়েছিল। এতে আমার মৃত্যু পর্যন্ত ঘটতে পারত।”

উল্লেখ্য, সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের ২৪ ঘন্টা আগেও আইসিইউতে ভর্তি ছিলেন মোহাম্মদ রিজওয়ান, বুকে মারাত্মক ভাবে সংক্রমণ ধরা পড়ায় হাসপাতালে নেওয়া হয় পাকিস্তানি এই ওপেনারকে। হাসপাতালে লড়াই করে শেষ পর্যন্ত মাঠে ফিরেন, খেলেন ৫২ বলে ৬৭ রানের ইনিংস।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি