বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘৪’ নতুন মুখ নিয়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

প্রকাশ: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ | ১৭:০১:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রয়েছে চার নতুন মুখ। তারা হলেন উইকেটকিপার-ব্যাটার আকবর আলী, ব্যাটার সাইফ হাসান ও ইয়াসির আলী রাব্বি এবং পেসার শহিদুল ইসলাম।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী এবং ডানহাতি পেসার শহীদুল ইসলাম প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। অন্যদিকে টেস্ট, ওয়ানডে দলে থাকলেও টি-টোয়েন্টি প্রথমবারের মতো জায়গা পেয়েছেন সাইফ হাসান। আর আরও একবার জাতীয় দলে ডাক পেয়েছেন আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা ইয়াসির আলী রাব্বি।

বিশ্বকাপ ব্যর্থতায় অনুমেয়ভাবে দল থেকে বাদ পড়েছেন আলোচিত দুই টপ-অর্ডার ব্যাটার সৌম্য সরকার এবং লিটন দাস। সেই সাথে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ মুশফিকুর রহিমকেও। আর ইঞ্জুরির কারণে দলে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সাইফউদ্দিন। বিশ্বকাপে দলে স্ট্যান্ডবাই থাকা রুবেল হোসেনেরও জায়গা হয়নি এই স্কোয়াডে।

আর নতুন করে আবারও আঙ্গুলের ইঞ্জুরিতে পড়া অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল নির্বাচনের জন্য বিবেচ্য হননি। এছাড়া দীর্ঘদিন পর দলে ফিরেছেন টপঅর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। আছেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও।

আগামী ১৯ নভেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর একই ভেন্যুতে আগামী ২০ এবং ২২ নভেম্বর মাঠে নামবে দুইদল। রাতের ‘শিশির’ এড়াতে সিরিজের সবগুলো ম্যাচই শুরু হবে বেলা ২টায়।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব, শহিদুল ইসলাম ও আকবর আলী (উইকেটরক্ষক)।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি