বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপ জিতে জুতায় ঢেলে মদ খেলেন ফিঞ্চ-ওয়েডরা

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ১৪:৩৪:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। বিশ্বের একমাত্র দল হিসেবে সর্বোচ্চ পাঁচবার ওয়ানডে বিশ্বকাপ ঘরে তুলছে তারা। কিন্তু সেই অস্ট্রেলিয়াই ছয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়ে কখনো শিরোপার স্বাদ পায়নি এতদিন।

তবে রবিবার দুবাইয়ে সেই আক্ষেপ ঘুচিয়ে ফেলেছে ‘মাইটি’ অস্ট্রেলিয়া। ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে অজিরা।

এমন অর্জনের পর স্বাভাবিকভাবেই বাঁধ ভাঙা উল্লাসে মেতেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। যেখানে সাজঘরে বিশেষ এক উদযাপন করতে দেখা গেল অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, উইকেটকিপার ম্যাথু ওয়েড এবং অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকে।

আইসিসির পক্ষ থেকে অস্ট্রেলিয়ার সাজঘরে ‘ট্রফি’ নিয়ে দলীয় উদযাপনে এক ভিডিও প্রকাশ করে হয়েছে। যেখানে দেখা গেছে ওয়েড, স্টয়নিস এবং অধিনায়ক ফিঞ্চ নিজেদের জুতায় বিয়ার ঢেলে পান করছেন।

যেকোনো ক্রীড়া আসরে শিরোপা জিতে খেলোয়াড়দের বিয়ার বা শ্যাম্পেইন খাওয়ার ঘটনা নতুন কিছু নয়৷ তবে এভাবে জুতায় ঢেলে বিয়ার খাওয়ার দৃশ্য সচরাচর দেখা যায়নি। কেন অদ্ভুত এই কান্ডটি করলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা?

জুতায় এভাবে বিয়ার ঢেলে খাওয়া অস্ট্রেলিয়ায় খুব জনপ্রিয়। সেখানে এই রীতিকে বলা হয় ‘শুয়ি’। জুতার ইংরেজি নাম থেকেই এই বিশেষ নামকরণ। অস্ট্রেলিয়ানরা বিশ্বাস করেন, এই বিশেষ উদযাপন তাদের সকল খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। বিশেষত কোনও নারীর জুতা থেকে শ্যাম্পেন বা বিয়ার খেলে তা আরও বেশি সৌভাগ্য বয়ে নিয়ে আসবে বলে তাদের বিশ্বাস।

 

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি