বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট

প্রকাশ: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ | ১৭:৩৬:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

২০১৫ সালে অস্ট্রেলিয়ার মাটিতেই অনুষ্ঠিত হয়েছিল প্রথম দিবারাত্রির টেস্ট, এরপর আর অনেক ম্যাচই মাঠে গড়িয়েছে। তবে নির্দিষ্ট কোন সিরিজে একের অধিক দিবারাত্রির টেস্ট অনুষ্ঠিত হয়নি, সে হিসেবে রেকর্ডই গড়তে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

গতকাল থেকে শুরু হয়েছে এবারের অ্যাশেজ, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে দিবারাত্রির। তবে সিরিজ চলাকালীন সময়ে নতুন করে দিবারাত্রির টেস্ট আয়োজনের ঘোষণা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া, সিরিজের শেষ টেস্টটি মাঠে গড়াবে ফ্লাডলাইটের আলোয়।

ভেন্যু প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেন, “অনেকেই টেস্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে, বিস্তারিত এখনই কিছু আমরা জানাতে পারছি না। তবে খুব শীঘ্রই এ ব্যাপারে সরকারি ঘোষণা করা হবে। প্রত্যেক স্টেডিয়ামকেই আমি সমান সুযোগ দিতে চেয়েছি। এবার আমার প্রস্তাব বোর্ডকে জানাবো।”

অ্যাশেজের ৫ম টেস্টটি দিবারাত্রির আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত হলেও ভেন্যু এখনো চূড়ান্ত করতে পারেনি ক্রিকেট অস্ট্রেলিয়া, আলোচনায় আছে মেলবোর্ন, ক্যানবেরা ও সিডনি স্টেডিয়ামের নাম। উল্লেখ্য, করোনা বিধিনিষেধের কারণে শেষ টেস্টটি পার্থ থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া অ্যাশেজের বাকি ৪ টেস্ট ১৬ ও ২৬ ডিসেম্বর এবং ৫ ও ১৪ জানুয়ারি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসির ফেরার রাতে পিএসজির গোলউৎসবে রামোসের প্রথম গোল
ক্লাব ফুটবল / লেভানদোভস্কি ছাড়াই বার্লিনের জালে ‘এক হালি গোল’ বায়ার্নের
ক্লাব ফুটবল / ৮ মিনিটের তান্ডবে টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
ক্লাব ফুটবল / রোমাঞ্চের তুলিতে প্রত্যাবর্তনের গল্প লিখে কোনরকম জান বাঁচালো রিয়াল
আন্তর্জাতিক ক্রিকেট / ‘৪’ রানের জন্য দক্ষিণ আফ্রিকায় শেষ ইজ্জতটুকুও হারালো ভারত
ক্লাব ফুটবল / মানে ও সালাহকে ছাড়াই বড় জয়ে ব্যবধান কমালো লিভারপুল
ক্লাব ফুটবল / এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ পিএসজি কিংবদন্তি ইব্রাহিমোভিচের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি