বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলের পরবর্তী আসরে খেলতে পারবেন না রাহুল-রশিদ!

প্রকাশ: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১ | ০৮:১৯:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২০২২ সালের এপ্রিলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫ তম আসরের খেলা, আগের ৮ দলের সাথে নতুন ২ দলসহ মোট ১০ দল নিয়ে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের পরবর্তী আসরের খেলা। তার আগে এমাসেই অনুষ্ঠিত হতে পারে মেগা অকশন।

মেগা অকশনের নিয়ম অনুযায়ী আগের স্কোয়াড থেকে প্রতিটি দল সর্বোচ্চ ৪ জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে, সেই নিয়মানুযায়ী গতকাল প্রতিটি দল তাদের ধরে রাখা ক্রিকেটারের তালিকা জমা দিয়েছে।

আইপিএলের নিয়ম অনুযায়ী দলগুলো ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার পর ছেড়ে দেওয়া ক্রিকেটারদের মধ্য থেকে ৪ জন করে ক্রিকেটারের সাথে চুক্তিবদ্ধ হতে পারবে, তবে নিয়ম না মেনে ধরে রাখা ক্রিকেটারের তালিকা জমা দেওয়ার আগেই লক্ষ্ণৌর সাথে চুক্তিবদ্ধ হয়েছেন লোকেশ রাহুল ও রশিদ খান।

আনুষ্ঠানিক ভাবে ধরে রাখা ক্রিকেটারের তালিকা জমা দেওয়ার আগ পর্যন্ত স্কোয়াডের সব ক্রিকেটারই দলগুলোর হওয়া সত্ত্বেও তাদের ক্রিকেটারের সাথে চুক্তি করায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে অভিযোগ জানায় লোকেশ রাহুলের দল পাঞ্জাব কিংস ও রশিদ খানের দল সানরাইজার্স হায়দ্রাবাদ।

দল দুটির অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করবে বিসিসিআই, যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে কঠিন শাস্তির মুখেই পড়তে হতে পারে লোকেশ রাহুল ও রশিদ খানকে। ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, অভিযোগ প্রমাণ হলে আইপিএলের ১৫তম আসরে নিষিদ্ধ হতে পারেন রাহুল ও রশিদ।

ইনসাইড স্পোর্টসকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, যদি রাহুল ও রশিদ দোষী সাব্যস্ত হন, তা হলে ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং আইপিএলের এক মৌসুমের জন্য ওদের নিষিদ্ধও করা হতে পারে।

বিসিসিআইয়ের সেই কর্মকর্তার দাবি, দলগুলো রিলিজ না করলে নিলাম ছাড়া কোনও ক্রিকেটার হঠাৎ করে অন্য কোনও দলের সঙ্গে চুক্তি করতে পারেন না।

সর্বশেষ আইপিএলে পাঞ্জাব কিংসে খেলা লোকেশ রাহুলকে ২০ কোটি রুপির বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে লক্ষ্ণৌর মালিক সঞ্জীব গোয়েঙ্কা, পাঞ্জাবে রাহুল ১১ কোটি রুপি পেতেন। নতুন চুক্তিতে প্রায় দ্বিগুণ টাকা পাবেন রাহুল, যে কারণে সেই প্রস্তাব লুফে নিতে ভাবতে হয়নি তাকে।

আরও খেলার খবরঃ   দিল্লীর বিপক্ষে বল হাতে দুরন্ত মুস্তাফিজ

লক্ষ্ণৌর প্রস্তাব পেয়েছেন রশিদ খানও, সানরাইজার্স হায়দ্রাবাদে খেলা এই আফগান লেগিকে দেওয়া হয়েছে ১৬ কোটি রুপির প্রস্তাব। বর্তমান চুক্তিতে তিনি হায়দ্রাবাদের কাছ থেকে ১২ কোটি রুপি পাবেন, কারণ দলটির প্রথম চুক্তিটি রশিদ খান নয়, কেন উইলিয়ামসনের জন্য, রশিদ মেগা অকশনের আগে টাকার অঙ্ক নিয়ে সন্তুষ্ট ছিল না।

সত্যিই যদি ধরে রাখা ক্রিকেটারের তালিকা প্রকাশের আগেই লোকেশ রাহুল ও রশিদ খান লক্ষ্ণৌর সাথে চুক্তিবদ্ধ হয়ে থাকেন তাহলে আসন্ন আইপিএলে নাও দেখা যেতে পারে তাদের।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি