বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলে খেলবেন কিংবদন্তি দৌড়বিদ উসাইন বোল্ট!

প্রকাশ: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১ | ১১:২৪:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

উসাইন বোল্ট, জ্যামাইকার কিংবদন্তি এই দৌড়বিদের ক্রিকেট প্রীতি নিয়ে নতুন করে বলার কিছু নেই। আগেও বেশ কয়েকবার ক্রিকেট খেলা নিয়ে আগ্রহ প্রকাশ করেছিলেন, এবার বোল্ট জানিয়েছেন আইপিএলের পরবর্তী আসরে খেলতে চান তিনি।

দৌড়ে একের পর এক রেকর্ড গড়লেও ক্রিকেট দিয়েই খেলোয়াড়ি জীবন শুরু করেছিলেন উসাইন বোল্ট, বোলিংয়ের সময় তার দৌড়ের গতি দেখেই তার ক্রিকেট কোচ তাকে ট্র্যাক এন্ড ফিল্ডে নিয়ে আসেন। এরপরের গল্প তো শুধুই অর্জনের।

আইপিএল নিয়ে আগেও নিজের আগ্রহের কথা জানিয়েছিলেন উসাইন বোল্ট, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে বোল্টকে দেখতে খুব একটা মন্দ লাগবে না তার ভক্তদের। কিন্তু বোল্টকে আইপিএলে দেখতে পাওয়ার সম্ভাবনা কতটুকু?

২০২১ এইচটি লিডারশিপ সামিটের প্রথম দিনে এক সাক্ষাৎকারে আইপিএলে খেলার আগ্রহ নিয়ে উসাইন বোল্ট বলেন, “অবশ্যই আমি খেলতে চাই। আমি ট্রেনিং শুরু করে ফিট হতে চাই। তার পর নিজেকে তৈরি করে নেব আইপিএলের জন্য।”

ক্রিকেট দিয়েই খেলোয়াড়ি জীবন শুরু করেছিলেন উল্লেখ করে উসাইন বোল্ট বলেন, “আমকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দু’টো প্রধান খেলা ছিল ক্রিকেট এবং ফুটবল। বাবা ছিলেন মারাত্মক ক্রিকেটের ভক্ত। জামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিল।”

শুরুতে ক্রিকেটার হওয়ার লক্ষ্য ছিল জানিয়ে বোল্ট বলেন, “আমি আবার ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম। কিন্তু আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, ফাস্টবল করার সময়ে আমি খুব জোরে দৌড়ই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়া উচিত।”

অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক এন্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল বলেও জানিয়েছেন অলিম্পিক বিশ্বরেকর্ড ধারী এই জ্যামাইকান কিংবদন্তি স্প্রিন্টার।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি