বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আবারও নাইজেরিয়ান ফুটবলারের গোলে হার এড়ালো চিটাগাং আবাহনী

প্রকাশ: শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১ | ২০:২১:৩৮

নিজস্ব প্রতিবেদক

আগের ম্যাচে পুলিশের বিপক্ষে পিছিয়ে পড়েও নাইজেরিয়ান ফরোয়ার্ড ইবিমোবোই থ্যাংকগডের গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল চিটাগাং আবাহনী। এ ম্যাচে নৌবাহিনীর বিপক্ষেও পিছিয়ে পড়ে আরেক নাইজেরিয়ান কেহিন্দে ইসার গোলে হার এড়িয়েছে মারুফুল হকের দল। এই ড্র’য়ে দুই দলেরই শেষ আটে যাওয়ার সম্ভাবনা বেচে থাকলো।

শুক্রবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে স্বাধীনতা কাপে ‘ডি’ গ্রুপে দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগাং আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ নৌবাহিনী। প্রথমার্ধে নৌবাহিনীকে এগিয়ে নেন জাতীয় দলের ফরোয়ার্ড জুয়েল রানা। দ্বিতীয়ার্ধে চিটাগাং আবাহনীকে ম্যাচে ফেরান নাইজেরিয়ান ডিফেন্ডার কেহিন্দে ইসা আনিফৌসি।

পুলিশের বিপক্ষে তিন বিদেশি নিয়ে খেললেও নৌবাহিনীর বিপক্ষে দুই নাইজেরিয়ানকে নিয়ে একাদশ সাজান মারুফুল হক। আগের ম্যাচের মত এ ম্যাচেও প্রথমার্ধে তেমন সুবিধা করতে পারেনি আবাহনী। ম্যাচে পিছিয়ে পড়ার পাশাপাশি ম্যাচে ফেরার কোন সুযোগ বানাতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধের শেষের দিকে নৌবাহিনীর উপর চাপ তৈরি করে গোল আদায় করে নেয়।

এদিকে বসুন্ধরা কিংসের কাছে ৬-০ গোলের হারার পর এ ম্যাচে জাতীয় দলের সাবেক ও বর্তমান মিলিয়ে সাত ফুটবলার নিয়ে একাদশ সাজিয়ে শুরুতেই এগিয়ে গিয়েছিল নৌবাহিনী। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের সুযোগ বানিয়েও আর লক্ষ্যভেদ করতে পারেনি সোহেল রানা, মামুনুলরা।

কমলাপুরের টার্ফে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ নৌবাহিনী। বা দিক থেকে রহমত মিয়ার হাওয়ায় ভাসানো ক্রস হেডে বল জালে জড়ান জাতীয় দলের ফরোয়ার্ড জুয়েল রানা। ৩০তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল চিটাগাং আবাহনীর সামনেও। কামরুল ইসলামের কর্নার থেকে জালাল মিয়ার হেড ফিরিয়ে দেন নৌবাহিনী গোলরক্ষক শহিদুল আলম সোহেল।

প্রথমার্ধের যোগ করা সময়ে মামুনুল ইসলামের ফ্রিকিক বক্সের মধ্য থেকে আবাহনীর এক ডিফেন্ডার ক্লিয়ার করার চেস্টা করলে তা উপরের দিকে উঠে যায়, সেখান থেকে নৌবাহিনীর শাখাওয়াত রনি হেড করলে ক্রসবারের সামান্য উপর দিয়ে বাইরে চলে যায়।

আরও খেলার খবরঃ   সাইফ স্পোর্টিংয়ের জয়ের অপেক্ষা বাড়ালো চিটাগাং আবাহনী

প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধেও ঝিমেধরা এক ম্যাচ উপহার দেয় দুই দল। তবে ৬৫ মিনিটে সমতা ফেরানোর ভালো এক সুযোগ নষ্ট করেছেন রুবেল মিয়া। বা দিক থেকে কামরুল ইসলামের ক্রস রুবেলের হেড সাইড বাইরের কাছে দিয়ে বাইরে চলে যায়।

৮১তম মিনিটে ডান দিক থেকে ডিফেন্ডার হাবিবুর রহমানের ডান পায়ের জোরালো কোণাকুণি শট গোলরক্ষক আজাদ হোসেন দুই হাত দিয়ে ফিস্ট করে কর্ণারের বিনিময়ে রক্ষা করেন। মামুনুল ইসলামের কর্ণার থেকে আসা বল বক্সের বাইরে থেকে ডান পায়ের ভলি করলে তা লক্ষ্যে ছিল না।

৮৫তম মিনিটে দশ জনের দলে পরিণত হয় চিটাগাং আবাহনী। মাঝ মাঠে গালিবে নেওয়াজকে ফাউল করে লাল কার্ড দেখেন সোহেল রানা। ৮৯ মিনিটে নৌবাহিনীকে স্তব্ধ করে ম্যাচে সমতায় ফিরে চিটাগাং আবাহনী। কামরুল হাসানের ফ্রিকিক থেকে হেডে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান ডিফেন্ডার কেহিন্দে ইসা আনিফৌসি।

নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা সময়ে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল চিটাগাং আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড ইবিমোবোই থ্যাংকগড। মাঝ মাঠ থেকে সতীর্থের পাওয়া বল নিয়ে বক্সে ঢুকে পড়েন, সামনে ছিলেন শুধুই গোলরক্ষক তবে তার শট চলে যায় ক্রস বারের উপর দিয়ে।

দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে ডি গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। গ্রুপের বাকি তিন দলেরই রয়েছে শেষ আটে যাওয়ার। ৮ নভেম্বর মাঠে গড়াবে গ্রুপ ডি’র শেষ দুই ম্যাচ। সে দিনেই চূড়ান্ত হবে বসুন্ধরা কিংসের সঙ্গী কে হবে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি