বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কমলাপুরের ‘সমতল টার্ফ’ খেলোয়াড়দের জন্য সুবিধা দেখছেন অস্কার

প্রকাশ: বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১ | ০১:৩১:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বসুন্ধরা কিংসের প্রধান কোচ অস্কার ব্রুজন মনে করেন, কমলাপুর স্টেডিয়ামের সমতল টার্ফে খেলার সময় টেকনিক্যালি যেসব খেলোয়াড় ভাল তারা কিছুটা সুবিধা পায়, তবে যত তাড়াতাড়ি সম্ভব পুরোনো টার্ফটি সরিয়ে নতুন টার্ফ বসানোর জন্য পরামর্শ দিয়েছেন যাতে ফুটবলাররা পড়ে গেলে আঘাত না পায়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কার কাজ চলমান থাকায় নতুন মৌসুমের স্বাধীনতা কাপ আয়োজিত হচ্ছে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। এই মাঠের টার্ফ খেলার জন্য যথেষ্ঠ উপযোগী না হওয়ায় খেলোয়াড়দের ইঞ্জুরিতে পড়ার শঙ্কা বেশি থাকে। তবে এই মাঠের একটি সুবিধাও রয়েছে, সমতল টার্ফ হওয়ায় ফুটবলারদের পাসিং, মুভমেন্ট ঠিকভাবে হচ্ছে। এছাড়া যেসব ফুটবলার টেকনিক্যালি দিক দিয়ে উন্নত তাঁদের জন্যও সুবিধা হয়েছে বলে মনে করেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন।

“সত্যি বলতে কমলাপুর স্টেডিয়াম টার্ফ অন্যান্য খারাপ টার্ফে খেলার চেয়ে অনেক ভালো কারণ টেকনিক্যাল খেলোয়াড়রা সমতল মাঠে খেলার সময় কিছুটা সুবিধা পায়। কিন্তু তবুও, আমরা আশা করি বাংলাদেশ ফুটবল ফেডারেশন শীঘ্রই নতুন টার্ফ বসানোর সিদ্ধান্ত নেবে কারণ এটি পুরোনো, শক্ত এবং যখন খেলোয়াড়রা পড়ে যায় তখন ত্বক পুড়ে যায়।”

গত মঙ্গলবার রাতে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে স্বাধীনতা কাপের প্রথম ম্যাচে বাংলাদেশ নৌবাহিনীকে ৬-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বসনিয়ান তারকা স্টোয়ান ভ্রানিয়াস জোড়া গোল করে অভিষেক রাঙিয়েছেন। এছাড়া জোনাথন ফার্নান্দেস, এলিটা কিংসলে এবং রবসন রবিনহো একটি করে গোল করেন। নৌবাহিনীর ডিফেন্ডার হাবিবুর রহমান শেষ মিনিটে একটি আত্মঘাতী গোল করে কিংসের ব্যবধান বাড়িয়েছেন।

প্রথম ম্যাচে ছিলেন না ইরানি খালেদ শাফি সহ মতিন মিয়া, সুফিল এবং সার্ভিসেস দলে খেলা তিন ফুটবলার। তবে দুই মাসেরও বেশি সময় পরে মাঠে নেমে এমন বড় জয়ে সন্তুষ্ট এই স্প্যানিশ কোচ। “মৌসুমের শুরুটা ভালো হল। আমরা যেভাবে মৌসুম শুরু করতে চেয়েছিলাম সেভাবে করতে পেরে আনন্দিত।”

“গত মৌসুমের থেকে এ বছর স্থানীয় দলটি সেরা… এবং সোহেল, সুমন এবং মেহেদী এখনও দলে যোগ দেননি। খালেদ (ইরানি ডিফেন্ডার) হালকা চোট পেয়েছেন এবং মতিন ও সুফিল সবেমাত্র দলের অনুশীলনে যোগ দিয়েছেন। খেলার সময় পাওয়ার জন্য তাদের নিজেদের মধ্যে প্রতিযোগিতা তাদের মান আরও উন্নতি করবে। এটিও একটি ইতিবাচক দিক।”

আরও খেলার খবরঃ   সাইফ স্পোর্টিংয়ের জয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল পুলিশ এফসি

আগামী ৪ ডিসেম্বর শনিবার গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি