বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কলিন্ড্রেসকে ছাড়িয়ে গেলেন ব্রাজিলিয়ান রবসন

প্রকাশ: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ | ০২:০৬:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ড্যানিয়েল কলিন্ড্রেস বসুন্ধরা কিংসের জন্য অতীত হয়ে গেলেও ব্রাজিলিয়ান রবসন রবিনহো যেন এখন প্রাণ-ভ্রমরা। বসুন্ধরা কিংসের হয়ে দুজনই নিজের প্রথম মৌসুমে আলো ছড়িয়েছেন। দুজনই গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে গোল করাতে পছন্দ করেন। গতকাল স্বাধীনতা কাপে চিটাগাং আবাহনীর বিপক্ষে ম্যাচে গোলের মধ্যে দিয়ে রবসন রবিনহো ছাড়িয়ে গেছেন বসুন্ধরা কিংসের সাবেক ফুটবলার ড্যানিয়েল কলিন্ড্রেসকে।

২০১৮ ফিফা বিশ্বকাপ খেলা কোস্টারিকান ড্যানিয়েল কলিন্ড্রেসকে দলে টেনে চমক দেখিয়েছিল বসুন্ধরা কিংস। বাংলাদেশে এসে প্রতিদানও দিয়েছিলেন এই ফুটবলার। প্রথম মৌসুমেই নিজের পায়ের ঝলক দেখিয়ে মুগ্ধ করেছিলেন। কলিন্ড্রেস চলে যাওয়ার পর ২০২০-২১ মৌসুমে বসুন্ধরা কিংস দলে ভেড়ায় ব্রাজিলিয়ান রবসন রবিনহো। প্রথম মৌসুমেই ঝলমলে পারফমেন্স ও দুর্দান্ত সব গোল করে বাংলার দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই ব্রাজিলিয়ান।

সতীর্থদের সঙ্গে উদযাপনে রবসন রবিনহো।

বসুন্ধরা কিংসের জার্সিতে ২৬ গোল করে দলটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার আসনে ছিলেন ড্যানিয়েল কলিন্ড্রেস। তবে তার গোলের রেকর্ড ভেঙ্গে ২৭ গোল নিয়ে বসুন্ধরা কিংসের জার্সিতে সর্বোচ্চ গোলের মালিক এখন ব্রাজিলিয়ান রবসন রবিনহো। বুধবার স্বাধীনতা কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে দারুণ এক গোল করে কলিন্ড্রেসকে ছাড়িয়ে যান এই ব্রাজিলিয়ান।

গত মৌসুমে ফেডারেশন কাপে পাঁচ ম্যাচে দুই গোল, এএফসি কাপে তিন ম্যাচে এক এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২৩ ম্যাচে করেছিলেন ২১ গোল। শুরু হয়েছে নতুন মৌসুম, কিংসের সঙ্গে চুক্তি বাড়িয়ে আবারো দায়িত্ব নিয়েছেন গোল করার। স্বাধীনতা কাপে ইতোমধ্যে তিন ম্যাচে করেছেন তিন গোল। আর এতেই ক্লাবটির হয়ে সর্বোচ গোলদাতার আসনে রবসন রবিনহো।

ড্যানিয়েল কলিন্ড্রেস বসুন্ধরা কিংসের জার্সিতে খেলেছিলেন ২০১৮-১৯ এবং ২০১৯-২০ মৌসুম স্থগিত হওয়ার আগ পর্যন্ত। এর মাঝে প্রিমিয়ার লিগে করেছিলেন ১৫ গোল, ফেডারেশন কাপের দুই আসরে করেছিলেন ৯ গোল এবং স্বাধীনতা কাপ ও এএফসি কাপে করেছিলেন একটি করে গোল।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি