বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জয়ে ফিরে গ্রুপ সেরা জুভেন্টাস

প্রকাশ: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ | ০২:০৯:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

রোনালদো পরবর্তী সময়ে ইতালিয়ান সিরি’আ তে ধুঁকতে থাকলেও চ্যাম্পিয়নস লিগে ঠিকঠাকই এগোচ্ছিল জুভেন্টাস। টানা চার জয়ে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে নক আউট পর্ব অনেকটাই নিশ্চিত করে ফেলে দলটি। তবে, তুরিনের বুড়িদের অজেয় যাত্রা থেমে যায় লন্ডনে গিয়ে। স্ট্যামফোর্ড ব্রীজে চেলসির বিপক্ষে ‘এক হালি’ গোল হজম করে ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।

গেল ম্যাচে অল ব্লুজদের বিপক্ষে উড়ে যাওয়া তুরিনোর বুড়িরা জয়ে ফিরেছে আবারও। উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের শেষ ম্যাচে কষ্টার্জিত জয়ে পূর্ণ তিন পয়েন্ট পেয়েছে ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। অপর ম্যাচে জেনিতের কাছে চেলসি হোঁচট খাওয়ায় গ্রুপ সেরা হওয়ার মর্যাদাও পেয়েছে জুভেন্টাস।

আজ (বুধবার) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে দুর্বল মালমোর বিপক্ষে ১-০ গোলে জিতেছে জুভেন্টাস। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে তুরিনের বুড়িদের হয়ে পার্থক্য গড়ে দেন ময়েস কেন। ষষ্ঠবারের মতো ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে গ্রুপপর্বের ছয় ম্যাচের পাঁচটিই জয় পেল জুভেন্টাস।

নিজেদের মাঠে এদিন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল অ্যালেগ্রির দল। গোটা ম্যাচে ৫৯ শতাংশ বলই নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখের শটের ক্ষেত্রে ও স্বাগতিকদের আধিপত্যে। ম্যাচে মালমোর ৬ শটের বিপরীতে ১৬টি শট নেয় তুরিনের বুড়িরা।

জুভেন্টাস স্টোডিয়ামে আক্রমণ প্রতি আক্রমণে শুরু থেকে গোল করার সুযোগ পায় দুদলই। তবে, গোলের খাতা আরম্ভ করে জুভেন্টাস-ই। ম্যাচের ১৮তম মিনিটে বার্নাদেস্কি পাস থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ময়েস কেন। ইতালির তৃতীয় সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগের পাঁচ ম্যাচে শুরু একাদশে খেলে ৪ গোল করলেন ২১ বছর বয়সী এই তারকা। প্রথমার্ধের বাকি সময় শতচেষ্টা করেও আর মালমোর রক্ষণে চিড় ধরাতে পারেনি জুভেন্টাস।

বিরতির পর মাঠে ফিরে আক্রমণের ধার বাড়ায় তুরিনের বুড়িরা। তবে, গোল হজম করে রক্ষণাত্মক হওয়া মালমোর ডিফেন্স কিছুতেই চিড় পারেনি স্বাগতিকরা। জুভেন্টাসের একের পর এক আক্রমণ দারুণ দক্ষতায় রুখে দেয় সফরকারীদের রক্ষণভাগ। ফলে, বাকি সময় আর কোন গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

আরও খেলার খবরঃ   পোর্তোয় বিবর্ণ রোনালদো, হার জুভেন্টাসের

এই জয়ে ৬ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে এইচ’ গ্রুপ থেকে শীর্ষে থেকে নক আউট পর্বে গেল জুভেন্টাস। দিনের অন্য ম্যাচে জেনিতের বিপক্ষে পয়েন্ট হারিয়ে ১৩ পয়েন্ট নিয়ে রানার্স আপ চেলসি। ১০ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগে গেল জেনিত। গ্রুপের তলানিতে থাকা মালমোর পয়েন্ট ১।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি