বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টানা চারটি নো বল করলেন স্টোকস, খেয়ালই করলেন না আম্পায়ার

প্রকাশ: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ | ১১:৪২:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ফেসবুক
ছবি - ফেসবুক

গতকাল শুরু হয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ঐতিহ্যের লড়াই অ্যাশেজের এবারের সিরিজ, প্রথম দিনেই দাপট দেখিয়েছে অজিরা। আজও তাদের দাপট অক্ষুণ্ণ রেখেছে, এরই মধ্যে তৈরি হয়েছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের টানা ৪ বলে নো বলের বিতর্ক।

নো বল ক্রিকেটে খুবই স্বাভাবিক ঘটনা, অনেক সময় সেটা আম্পায়ারদের চোখ এড়িয়েও যায়। তবে তাই বলে টানা ৪ বল নো হলেও একটাও চোখে পড়বে না আম্পায়ারের? আজ অ্যাশেজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে সেই ঘটনাই ঘটেছে, বেন স্টোকসের করা ৪টি নো বলের একটিও চোখে পড়েনি আম্পায়ারের।

ঘটনাটি অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের, ১ উইকেট হারিয়ে ৩৭ রান তোলা অজিদের হয়ে ব্যাট করছিলেন ডেভিড ওয়ার্নার ও মারনাস ল্যাবুশেন। সে সময় বোলিং আক্রমণে আসেন বেন স্টোকস, ওভারের প্রথম চারটি বলই করলেন নো, যার সবগুলোই এড়িয়ে গেছে আম্পায়ারের চোখ।

প্রথম ৩ বল আম্পায়ারের চোখ এড়িয়ে যাওয়ার পর চতুর্থ বলে আউট হন ডেভিড ওয়ার্নার, তখন দেখা যায় বলটি নো ছিল। রিপ্লেতে দেখা যায় শুধু আউট হওয়া ডেলিভারিটাই নয়, আগের ৩টি বলও ছিল নো। যেটাকে ঘিরে তৈরি হয়েছে ব্যাপক বিতর্কের, এখানে আম্পায়ারদেরই দোষ দিচ্ছেন পন্টিং-টোফেলরা।

ছবি – উইজডেন

নো বিতর্কে অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং বলেন, “কেউ যদি এগুলো পর্যবেক্ষণ করার পরেও নো-বল না দেয়, তা হলে সেটা খুবই দুঃখজনক। আমার কাছে মনে হয়, এগুলো নো-বলই ছিল। ওভারের প্রথম বলটিই যদি আম্পায়ার ধরিয়ে দিতেন, তা হলে হয়তো স্টোকস নিজেকে শুধরে নিতে পারতো।”

আম্পায়ারের এমন কান্ডে রীতিমতো অবাকই হয়েছে সাবেক আইসিসির প্যানেল আম্পায়ার সাইমন টোফেল। তিনি বলেন, “এখন তো প্রযুক্তির সাহায্যে সব বল পর্যবেক্ষণ করার কথা। আমি বুঝতে পারছি না, কেন এই বলগুলো পর্যবেক্ষণ করা হলো না। মাঠের আম্পায়ারদের সাহায্য করার জন্য তো আইসিসির প্রযুক্তিবিদরাও রয়েছেন।”

আরও খেলার খবরঃ   টসে হেরেও নাটকীয় ম্যাচ জিতে সমতায় ফিরলো ভারত

শুধু এই ৪ বলই না, প্রথম সেশনে বেন স্টোকসের করা ৩১টি বলের ১৪টিই ছিল অবৈধ।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি