বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের বিপক্ষে টানা তৃতীয় জয়ে ফাইনালে টাইগার যুবারা

প্রকাশ: বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১ | ১৮:৫৫:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ভারত সফরে সময়টা দারুণ কাটছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের, টানা তৃতীয় জয়ে এক ম্যাচ হাতে রেখেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেছে টাইগার যুবারা। তৃতীয় ম্যাচে ভার‍ত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ৬ রানে হারিয়েছে রাকিবুল হাসানরা।

কলকাতার ইডেন গার্ডেন্সে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার ইফতেখার হোসেন ইফতি ও মাহফিজুল ইসলাম, ১৫ রান করা ইফতির আউটে ভাঙে ৫০ রানের উদ্বোধনী জুটি। নওরোজ নাবিল প্রান্তিককে নিয়ে আরও ৬৮ রান যোগ করেন মাহফিজুল ইসলাম।

ফিফটি তুলে ৫৬ রান করে আউট হন মাহফিজুল ইসলাম, দ্রুত ড্রেসিংরুমের পথ ধরেন আইচ মোল্লাহ। মোহাম্মদ ফাহিমের সাথে চতুর্থ উইকেটে ৪২ রান যোগ করেন প্রান্তিক, আউট হওয়ার আগে খেলেন ৬৫ বলে ৬২ রানের ইনিংস।

শেষ দিকে কেউই পরিস্থিতির দাবী মেটানো ইনিংস খেলতে পারেননি, যে কারণে দারুণ শুরু পেলেও ২৩০ রানেই থামে বাংলাদেশের স্কোর। ফাহিম ২১ ও নাঈমুর রহমান ২০ রান করেন, রিশিদ রিড্ডি ৫৩ রান দিয়ে নেন ৫ উইকেট; ২টি করে উইকেট পেয়েছেন গার্ভ সাংওয়ান ও নিশাদ সিন্ধু।

২৩০ পুঁজি নিয়ে শুরুতেই ভারতীয় ওপেনার হারনুর সিংকে ফিরিয়ে বোলিংয়ে বাংলাদেশকে ভালো শুরু এনে রিপন মন্ডল, দ্বিতীয় উইকেটে ৪২ রান যোগ করেন আঙ্গক্রুস রানগুভানসি। ২৩ রান করা নিশাদ সিন্ধুকে ফেরান রাকিবুল হাসান, তৃতীয় উইকেটে ৫২ রান যোগ করেন আঙ্গক্রুস ও অধিনায়ক ইয়াশ ঢুলি।

১৪ রান করা ইয়াশকে রাকিবুল ও ৬ রান করা দিনেশ বানাকে ফেরান মেহরব হাসান, ১১৫ রানে চতুর্থ উইকেট হারায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। বাংলাদেশকে চোখ রাঙায় আঙ্গক্রুস ও আরিয়ান দালালের পঞ্চম উইকেটে ৬৩ রানের জুটি, ১১ রানের ব্যবধানে দুজনকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান রিপন মন্ডল ও মেহরব হাসান।

শেষ ৪৬ রানে ৬ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে জয় এনে দেন টাইগার বোলাররা, ভারতীয় যুবাদের ২২৪ রানে গুটিয়ে দিয়ে ৬ রানের রোমাঞ্চকর এক জয় তুলে নিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তানজিম হাসান সাকিব ও মেহরব হাসান ৩ ও রিপন মন্ডল ২টি করে উইকেট নেন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসির ফেরার রাতে পিএসজির গোলউৎসবে রামোসের প্রথম গোল
ক্লাব ফুটবল / লেভানদোভস্কি ছাড়াই বার্লিনের জালে ‘এক হালি গোল’ বায়ার্নের
ক্লাব ফুটবল / ৮ মিনিটের তান্ডবে টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
ক্লাব ফুটবল / রোমাঞ্চের তুলিতে প্রত্যাবর্তনের গল্প লিখে কোনরকম জান বাঁচালো রিয়াল
আন্তর্জাতিক ক্রিকেট / ‘৪’ রানের জন্য দক্ষিণ আফ্রিকায় শেষ ইজ্জতটুকুও হারালো ভারত
ক্লাব ফুটবল / মানে ও সালাহকে ছাড়াই বড় জয়ে ব্যবধান কমালো লিভারপুল
ক্লাব ফুটবল / এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ পিএসজি কিংবদন্তি ইব্রাহিমোভিচের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি