বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!

প্রকাশ: বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১ | ১২:২৩:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

(বায়ে) অ্যান্ডি ফ্লাওয়ার ও ট্রেভর বেলিস (ডানে) ছবিঃ ইন্টারনেট
(বায়ে) অ্যান্ডি ফ্লাওয়ার ও ট্রেভর বেলিস (ডানে) ছবিঃ ইন্টারনেট

খেলোয়াড়দের রিটেনশন তালিকা প্রকাশের পরের দিনেই পাঞ্জাব কিংসের সহকারী কোচ অ্যান্ডি ফ্লাওয়ার এবং সানরাইজার্স হায়দ্রাবাদের প্রধান কোচ ট্রেভর বেলিস পদত্যাগ করেছেন। ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর খবর অনুযায়ী আইপিএলের নতুন দল লক্ষ্ণৌর কোচ হিসেবে দায়িত্ব নিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা।

আসন্ন আইপিএল মৌসুমের জন্য মঙ্গলবার (৩০ নভেম্বর) রিটেনশন বা খেলোয়াড়দের ধরে রাখার তালিকা প্রকাশ করেছে ফ্যাঞ্জাইজিগুলো। যেখানে ধরে রাখার ইচ্ছা থাকলেও বাধ্য হয়েই অধিনায়ক কেএল রাহুলকে পাঞ্জাব কিংস এবং তারকা লেগস্পিনার রশিদ খানকে ছেড়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। কেননা আসন্ন মৌসুমে দলবদল করতে চলেছেন রাহুল-রশিদ।

জোর গুঞ্জন উঠেছে আইপিএলের নতুন দল লক্ষ্ণৌর সাথে ইতোমধ্যেই আকাশ সমান পারিশ্রমিকে চুক্তি সেরে ফেলেছেন কেএল রাহুল এবং রশিদ খান। যেখানে ২০ কোটি রুপি পাবেন ভারতীয় উইকেটকিপার ব্যাটার এবং ১৬ কোটি রুপি পাবেন আফগান লেগস্পিনার।

তবে রিটেনশন তালিকা প্রকাশের আগেই লক্ষ্ণৌর সাথে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল-রশিদ, এমন অভিযোগ এনে বিসিসিআইয়ের কাছে অভিযোগ করেছে তাদের প্রাক্তন ফ্যাঞ্জাইজি পাঞ্জাব-হায়দ্রাবাদ। আইপিএলের নিয়মানুযায়ী যে অভিযোগ প্রমাণিত হলে, এক বছরের জন্য টুর্নামেন্টটি থেকে নিষিদ্ধ হবেন তারা দুজন।

প্রসঙ্গত আগামী আসরের জন্য সবচেয়ে কম দুইজন ক্রিকেটার ধরে রেখেছে পাঞ্জাব কিংস। যেখানে মায়াঙ্ক আগারওয়ালকে ১২ কোটি রুপি এবং তরুণ বাঁহাতি পেসার আর্শদ্বীপ সিংকে ৪ কোটি রুপিতে ধরে রেখেছে প্রীতি জিনতার দল।

অন্যদিকে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামনকে ১৪ কোটি রুপিতে এবং ভারতের জম্মু-কাশ্মীরের দুই তরুণ ‘আনক্যাপড’ ক্রিকেটার আব্দুল সামাদ এবং উমরান মালিককে সমান ৪ কোটি রুপিতে ধরে রেখে সানরাইজার্স হায়দ্রাবাদ।

আর ১৫তম আইপিএল উপলক্ষ্যে অনুষ্ঠিত হতে যাওয়া মেগা নিলামের আগে নতুন দুই দল আহমেদাবাদ এবং লক্ষ্ণৌ নিলামের বাইরে দুইজন দেশি এবং এক বিদেশি মিলিয়ে তিনজন ক্রিকেটারের সাথে চুক্তি করতে পারবে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসির ফেরার রাতে পিএসজির গোলউৎসবে রামোসের প্রথম গোল
ক্লাব ফুটবল / লেভানদোভস্কি ছাড়াই বার্লিনের জালে ‘এক হালি গোল’ বায়ার্নের
ক্লাব ফুটবল / ৮ মিনিটের তান্ডবে টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
ক্লাব ফুটবল / রোমাঞ্চের তুলিতে প্রত্যাবর্তনের গল্প লিখে কোনরকম জান বাঁচালো রিয়াল
আন্তর্জাতিক ক্রিকেট / ‘৪’ রানের জন্য দক্ষিণ আফ্রিকায় শেষ ইজ্জতটুকুও হারালো ভারত
ক্লাব ফুটবল / মানে ও সালাহকে ছাড়াই বড় জয়ে ব্যবধান কমালো লিভারপুল
ক্লাব ফুটবল / এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ পিএসজি কিংবদন্তি ইব্রাহিমোভিচের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি