বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাফ জয়ী বাংলাদেশ নারী দলকে সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশ: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ | ১২:০৯:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বিজয়ের মাসে ভারতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জিতে পুরো দেশকে বিশেষ উপহার দিয়েছে বাংলার উনিশ না পেরোনো মেয়েরা। অন্যান্য খেলাধুলা যেখানে ব্যর্থ সেখানে মেয়েদের ফুটবলের এই সাফল্য খানিকটা স্বস্তি এনে দিয়েছে। মারিয়া-রিপারা তাই পেতে যাচ্ছে বড় উপহার- আর সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে। এমনটাই জানালেন বাফুফের নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ।

পুরো টুর্নামেন্টে দাপুটে পারফরমেন্স করা বাংলার মেয়েরা ইতোমধ্যে বাফুফে ভবনে পুরস্কার পেলেও সেটা গণমাধ্যমের কাছে প্রকাশ করা হয়নি। তবে মারিয়া, মনিকা, রিপারা পেতে যাচ্ছে আরও বড় পুরস্কার। আর সেটা নাকি স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে।

উল্লাসরত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল

ফিফা ও এএফসি সদস্য এবং বাফুফের নারী ফুটবলের উইং মাহফুজা আক্তার কিরণ এ ব্যাপারে বলেন, ” আপা (প্রধানমন্ত্রী) যাওয়ার আগেও (মালদ্বীপ সফর) মেয়েদের অভিনন্দন দিয়ে গেছেন। আপা ফিরে এসেও অবশ্যই মেয়েদের জন্য বেটার কিছু করবেন এবং অনেক বড় সংবর্ধণা হবে। আমার মনে হয় না এর উপরে কোনও সংবর্ধনা হতে পারে।”

ফাইনালে মেয়েদের সমর্থন জানাতে শীতকে দূরে ঠেলে গ্যালারিতে অবস্থান নিয়েছিলো হাজার হাজার ফুটবল-প্রেমীরা। দেশের ফুটবলের প্রতি মানুষের আগ্রহ যে তিল পরিমাণ কমেনি সেটাই ছিল গ্যালারির বহিঃপ্রকাশ। কমলাপুর স্টেডিয়ামের গ্যালারিতে ছিল না পা ফেলবার জায়গা। গ্যালারিতে আসা সমর্থকদের তাই হতাশ করেনি রিপা-আনায় মুগিনিরা। সমর্থকেরা সমর্থন করেছে বলেই মেয়েরা আরো ভাল খেলার অনুপ্রেরণা পেয়েছে বলে মনে করেন মাহফুজা আক্তার কিরণ।

ঘরের মাঠের এবারের আসরের ৫ ম্যাচে কোনও গোল হজম করেনি বাংলার মেয়েরা। বিপরীতে ২০ গোল করে প্রতিপক্ষকে কোনরকম সুযোগ দেয়নি গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসির ফেরার রাতে পিএসজির গোলউৎসবে রামোসের প্রথম গোল
ক্লাব ফুটবল / লেভানদোভস্কি ছাড়াই বার্লিনের জালে ‘এক হালি গোল’ বায়ার্নের
ক্লাব ফুটবল / ৮ মিনিটের তান্ডবে টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
ক্লাব ফুটবল / রোমাঞ্চের তুলিতে প্রত্যাবর্তনের গল্প লিখে কোনরকম জান বাঁচালো রিয়াল
আন্তর্জাতিক ক্রিকেট / ‘৪’ রানের জন্য দক্ষিণ আফ্রিকায় শেষ ইজ্জতটুকুও হারালো ভারত
ক্লাব ফুটবল / মানে ও সালাহকে ছাড়াই বড় জয়ে ব্যবধান কমালো লিভারপুল
ক্লাব ফুটবল / এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ পিএসজি কিংবদন্তি ইব্রাহিমোভিচের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি