বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টিকা নেননি, ভিসা বাতিল জোকভিচের, খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ান ওপেনে

প্রকাশ: বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২ | ১০:১৩:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

১৭ জানুয়ারি থেকে মেলবোর্নে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসরের খেলা, করোনা মহামারির মধ্যে আয়োজিত হওয়ায় এই টুর্নামেন্টে অংশ নেওয়া সব টেনিস খেলোয়াড় ও সংশ্লিষ্টদের করোনা টিকা নেওয়া বাধ্যতামূলক করে দেয় আয়োজক কমিটি ও অস্ট্রেলিয়ান সরকার।

আয়োজক কমিটির নিয়ম অনুযায়ী, অস্ট্রেলিয়ান ওপেনে খেলোয়াড় ও সংশ্লিষ্ট সবারই দুই ডোজ করোনা টিকা নেওয়ার সার্টিফিকেট থাকতে হবে, এছাড়াও প্রয়োজন হবে চিকিৎসকদের বিশেষ ছাড়পত্র। চিকিৎসকদের ছাড়পত্র তো দূরের পথ, করোনার টিকাই নেননি টেনিসের ১ নম্বর তারকা নোভাক জোকোভিচ।

করোনা ভাইরাস ইস্যুতে অস্ট্রেলিয়ান সরকার বরাবরই বেশ কঠোর, দেশের জনগণের কথা ভেবে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। যে কারণে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়া হচ্ছে না নোভাক জোকোভিচের, প্রয়োজনীয় সনদপত্র না থাকায় তার ভিসা বাতিল করেছে অস্ট্রেলিয়ার সরকার।

ভিসা বাতিল হওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়া হচ্ছে না নোভাক জোকোভিচের, বিমানবন্দর থেকেই দেশে ফিরতে হচ্ছে টুর্নামেন্টের বর্তমান এই চ্যাম্পিয়নকে। যদিও আগেই সেটা জোকোভিচকে জানিয়ে দিয়েছিলেন স্কট মরিসন, “জোকোভিচ প্রতিষেধক নিয়েছে, এর প্রমাণ দিতে হবে। সেটা না হলে ওকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।”

শেষ পর্যন্ত স্কট মরিসনের সেই সতর্কবার্তাই সত্য হয়েছে, টিকা না নেওয়ায় বাতিল করা হয়েছে জোকোভিচের ভিসা। স্কট মরিসন এই প্রসঙ্গে বলেন, “মি. জোকোভিচের ভিসা বাতিল করা হয়েছে। নিয়ম হলো নিয়মই। বিশেষ করে যখন আমাদের সীমান্তের কথা আসে। এই নিয়মের উর্ধ্বে কেউ নয়, আমাদের কঠোর সীমান্ত নীতির কারণেই করোনায় বিশ্বের যে দেশগুলিতে সবচেয়ে কম মৃত্যুর হার রয়েছে, অস্ট্রেলিয়া তার মধ্যে অন্যতম। আমরা সব সময়েই সতর্কতা অবলম্বন করে যাবো।”

এর আগে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে গত বুধবার মেলবোর্নে পৌঁছান নোভাক জোকোভিচ, কিন্তু করোনা টিকা নেওয়ার সার্টিফিকেট না থাকায় বিমানবন্দরেই তাকে আটকে দেওয়া হয়। শেষ পর্যন্ত জোকোভিচের ভিসা বাতিল করে তাকে দেশে ফেরত পাঠানো হচ্ছে, যদিও আয়োজকদের পক্ষ থেকে বিশেষ বিবেচনায় ছাড়পত্র পেয়েছিলেন তিনি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসির ফেরার রাতে পিএসজির গোলউৎসবে রামোসের প্রথম গোল
ক্লাব ফুটবল / লেভানদোভস্কি ছাড়াই বার্লিনের জালে ‘এক হালি গোল’ বায়ার্নের
ক্লাব ফুটবল / ৮ মিনিটের তান্ডবে টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
ক্লাব ফুটবল / রোমাঞ্চের তুলিতে প্রত্যাবর্তনের গল্প লিখে কোনরকম জান বাঁচালো রিয়াল
আন্তর্জাতিক ক্রিকেট / ‘৪’ রানের জন্য দক্ষিণ আফ্রিকায় শেষ ইজ্জতটুকুও হারালো ভারত
ক্লাব ফুটবল / মানে ও সালাহকে ছাড়াই বড় জয়ে ব্যবধান কমালো লিভারপুল
ক্লাব ফুটবল / এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ পিএসজি কিংবদন্তি ইব্রাহিমোভিচের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি