বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দুই মাসেও লিগের ভেন্যু চূড়ান্ত করতে পারেনি বাফুফে

প্রকাশ: সোমবার, ১০ জানুয়ারী, ২০২২ | ২০:৪৮:৩২

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা জেলা স্টেডিয়াম। ছবিঃ সংগৃহীত
কুমিল্লা জেলা স্টেডিয়াম। ছবিঃ সংগৃহীত

দেশের ফুটবলে ম্যাচ আয়োজনে ঢাকার মধ্যে একমাত্র সম্বল বঙ্গবন্ধু স্টেডিয়াম। কিন্তু এই স্টেডিয়াম সংস্কার কাজ শুরু হওয়ায় আগেই জানা ছিল ২০২১-২২ মৌসুমে প্রিমিয়ার লিগের সব ম্যাচ হবে ঢাকার বাইরে। গত নভেম্বরে পেশাদার লিগ কমিটি জানিয়েছিল ইতিমধ্যে আটটি ভেন্যু চূড়ান্ত করা হয়েছে, সেখান থেকে ছয়টি ভেন্যু বেছে নেওয়া হবে। স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপের পর প্রিমিয়ার লিগ দরজায় কড়া নাড়ছে কিন্তু দুই মাসেও এই ছয় ভেন্যু এখনো চূড়ান্ত করতে পারেনি পেশাদার লিগ কমিটি।

সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে পেশাদার লিগ কমিটির সভা আয়োজিত হয়। যেখানে আসন্ন প্রিমিয়ার লিগের খুঁটি-নাটি তুলে ধরা হয়। ১২ দল নিয়ে জানুয়ারির মাঝামাঝিতে লিগ শুরু হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে, প্রিমিয়ার লিগ শুরু হবে ৩ ফেব্রুয়ারি।

ভেন্যু চূড়ান্ত করা নিয়ে বাফুফের যে খাম-খেয়ালি রয়েছে সেটা এক প্রকার বলাই যায়। প্রিমিয়ার লিগের দিন-ক্ষণ চূড়ান্ত হলেও নির্দিষ্ট ছয়টি ভেন্যু এখনো চূড়ান্ত করতে পারেনি বাফুফে। আবাহনীর হোম ভেন্যু সিলেট এবং মোহামেডানের কুমিল্লা। দুই ঐতিহ্যবাহী দলের হোম ভেন্যুই কিনা এখনো ম্যাচ আয়োজনের জন্য যথেষ্ট উপযোগী নয়। দুই মাঠেই নিয়মিত স্থানীয় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন হয়। যেকারণে মাঠের মাঝখানে ক্রিকেট পিচ রয়েছে। তবে এই মাসের মধ্যেই এই দুই মাঠ ফুটবলের জন্য উপযুক্ত করা হবে বলে জানান আব্দুস সালাম মুর্শেদি।

বাফুফের তালিকায় যে ৮টি ভেন্যু রয়েছে সেগুলো হলো:

  • বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স।
  • শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম, কুমিল্লা।
  • বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়াম, মুন্সিগঞ্জ।
  • সিলেট জেলা স্টেডিয়াম।
  • মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম, রাজশাহী।
  • শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম, গোপালগঞ্জ।
  • আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম, টঙ্গী এবং
  • রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম, ময়মনসিংহ।

বসুন্ধরা কিংস তাদের নিজস্ব স্পোর্টস কমপ্লেক্সকে হোম ভেন্যু হিসেবে বেছে নিয়েছে। আবাহনী লিমিটেডে হোম ভেন্যু সিলেট। শেখ রাসেল ক্রীড়া চক্র সিলেট বা গোপালগঞ্জকে নিজেদের হোম ভেন্যু হিসেবে বেছে নিবে, মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের পছন্দ গোপালগঞ্জ। শেখ জালাম ধানমন্ডি ক্লাব ও সাইফ স্পোর্টিং ক্লাব বেছে নিয়েছে মুন্সিগঞ্জ। বাংলাদেশ পুলিশ এফসির পছন্দ রাজশাহী। মোহামেডান স্পোর্টিং ক্লাব কুমিল্লা এবং চিটাগাং আবাহনীর পছন্দ ময়মনসিংহ। বাকি তিন দল রহমতগঞ্জ মুসলিম ফেন্ডস এন্ড সোসাইটি, উত্তর বারিধারা ও স্বাধীনতা ক্রীড়া সংঘের পছন্দ টঙ্গীর মাঠ।

উপরোক্ত ৮টি ভেন্যু পর্যবেক্ষণে রেখেছে বাফুফে, এখান থেকে কোন দুটি ভেন্যু বাদ পড়বে সেটাই এখন দেখার বিষয়। লিগ শুরুর আগে পেশাদার লিগ কমিটির পরবর্তী সভাতেই তা চূড়ান্ত করা হবে বলে জানান পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি