বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লিগ ও এএফসি কাপে চোখ বসুন্ধরা কিংসের

প্রকাশ: শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২ | ১৯:২৯:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

শেষ দুই মৌসুমের প্রিমিয়ার লিগ জয়ী বসুন্ধরা কিংসের লক্ষ্য এবার হ্যাট্রিক লিগ শিরোপা ঘরে তুলার। সেই সঙ্গে বাংলাদেশ চ্যাম্পিয়নদের চোখ এএফসি কাপেও। লিগ ও এএফসি কাপকে সামনে রেখে নিজেদের প্রস্তুত করছেন রবসন-তারিকরা। ২০২১-২২ মৌসুমের শুরুটা মোটেও নিজেদের মত শুরু করতে পারেনি বসুন্ধরা কিংস। স্বাধীনতা কাপের ফাইনালে খেললেও আবাহনীর কাছে হেরে শিরোপা জেতা হয়নি অস্কার ব্রুজনের দলের।

কমলাপুরের বাজে টার্ফের ফাদে পড়ে দলের গুরুত্বপূর্ণ ফুটবলাররা ইঞ্জুরিতে পড়ায় ভুগতে হয়েছে তাদের। তাই কিংসের দাবি ছিল ফেডারেশন কাপ যেন কমলাপুরে আয়োজন না করে কিন্তু বাফুফে এসব দাবি না মেনে কমলাপুরেই টুর্নামেন্ট আয়োজেনের সিদ্ধান্ত নেয়। যে কারণে ফেডারেশন কাপে অংশই নেয়নি বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপের শিরোপা জিতে ২০২৩ এএফসি কাপের প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে আবাহনী লিমিটেড।

ছবি – ফেসবুক

ফেডারেশন কাপে অংশ না নিলেও এএফসি কাপে সরাসরি গ্রুপ পর্বে খেলার সুযোগ আছে বসুন্ধরা কিংসের সামনে। সেক্ষেত্রে প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলেই গ্রুপ পর্বের টিকিট পাবে কিংস। বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের বিশ্বাস, তার দল লিগ শিরোপা ধরে রাখবে। তিনি বলেন, “আমাদের জন্য লিগ হচ্ছে মৌসুমের গুরুত্বপূর্ণ একটা আসর। প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রেখে এএফসি কাপের গ্রুপ পর্ব নিশ্চিত করতে চাই। আমাদের লক্ষ্য এটাই।”

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এবারের আসরে অংশ নিচ্ছে ১২টি ক্লাব। ২০২২ এএফসি কাপের সাউথ এশিয়ান জোনের গ্রুপ পর্ব শুরু হবে ৫ এপ্রিল থেকে। গত মৌসুমে লিগ শিরোপা জিতে ২০২২ এএফসি কাপের গ্রুপ পর্ব আগেই নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। বাংলাদেশ থেকে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ খেলবে আবাহনী লিমিটেড। যদিও লিগ রানার্সাপ হিসেবে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অংশ নেওয়ার কথা ছিল কিন্তু এএফসি ক্লাব লাইসেন্স না থাকায় খেলতে পারছে না। তাদের জায়গায় লিগে তৃতীয় হওয়া আবাহনী লিমিটেড অংশ নিচ্ছে।

ছবি – ফেসবুক

আগামী ১৭ই জানুয়ারি অনুষ্ঠিত হবে এএফসি কাপের ড্র। এবারের আসরে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ ভারতের গোকুলাম কেরালা, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এবং প্লে-অফ থেকে আসা একটি দল। প্লে-অফে লড়বে বাংলাদেশের আবাহনী লিমিটেড এবং ভারতের এটিকে মোহন বাগান।

এএফসি কাপের গত আসরে কোনও ম্যাচ না হেরেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল বসুন্ধরা কিংসকে। তিন ম্যাচে দুই ড্র এবং এক ম্যাচে জয় পেয়েছিল বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি