ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

পিএসএলে খেলতে সিরিজের মাঝপথেই পাকিস্তানে যাচ্ছেন রশিদ খান!

২৭ ফেব্রুয়ারি পিএসএলের ফাইনালে মুখোমুখি হবে মুলতান সুলতান ও লাহোর ক্যালেন্দার্স

ডেস্ক রিপোর্ট

২৬ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ৩:৩৫ সময়

[ FB_IMG_1645868058106.jpg ]

৩ ওয়ানডে ও ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশ সফরে আছে আফগানিস্তান ক্রিকেট দল, এরই মধ্যে ২ টা ওয়ানডে খেলে ফেলেছেন দুই দল। দুটিতেই হেরে হোয়াইটওয়াশের শঙ্কায় পড়েছে আফগানরা, হোয়াইটওয়াশ এড়াতে ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে তারা।

তবে শেষ ওয়ানডেতে দলটির তারকা লেগ-স্পিনার রশিদ খানকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তার, কারণ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে খেলতে সিরিজের মাঝপথেই পাকিস্তানে যাচ্ছেন তিনি। আগামীকাল পিএসএলের ফাইনালে মুখোমুখি হবে মুলতান সুলতান ও লাহোর ক্যালেন্দার্স।

এবারের পিএসএলে লাহোরের হয়ে খেলছেন রশিদ খান, বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে টুর্নামেন্টের মাঝপথে পিএসএল ছেড়েছিলেন তিনি। এবার লাহোর ক্যালেন্দার্সের হয়ে খেলতে জাতীয় দল ছাড়ছেন রশিদ খান, তবে ফাইনাল খেলে রাতেই দলের সাথে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

রশিদ খানের পিএসএলের ফাইনালে খেলতে যাওয়া নিয়ে আফগানিস্তান ক্রিকেট দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো না হলেও লাহোর ক্যালেন্দার্স টিম ম্যানেজমেন্টের সূত্রে বিষয়টি জানিয়েছে পাকিস্তানের জিও টিভি। 

গত ২০ ফেব্রুয়ারি পিএসএল ছেড়ে জাতীয় দলে যোগ দেন রশিদ খান, লাহোরের হয়ে ৯ ম্যাচ খেলে ১৩ উইকেট পাওয়া এই লেগিকে গার্ড অব অনারও দিয়েছিলো দলটি। সে সময় রশিদকে আর পাওয়া যাবে না ধরে নিয়ে তার রিপ্লেসমেন্ট হিসেবে ফাওয়াদ আহমেদকে দলে নিয়েছে লাহোর।