ফুটবল > ক্লাব ফুটবল

জোড়া গোলে মেসি-নেইমারদের জেতালেন এমবাপ্পে

পিএসজির মাঠে ম্যাচের ১৬তম মিনিটে প্রতি আক্রমণে ডেনিস বোয়াঙ্গা এগিয়ে দেন সেঁত-এতিয়েনকে। বিরতি তিন মিনিট আগ পর্যন্ত এই লিড ধরে রেখেছিল দলটি।

ডেস্ক রিপোর্ট

২৭ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ১১:৫৮ সময়

[ Kylian-Mbappe-PSG-vs-Saint-Etienne-Coupe-de-la-Ligue-2020.jpg ]
সংগৃহীত

ঘরের মাঠে গোটা ম্যাচে একচেটিয়া আধিপত্য বজায় রাখে পিএসজি। কিন্তু, স্রোতের বিপরীতে প্রথমে গোল পেয়ে যায় সাঁত এতিয়েন। গোল খেয়ে যেন জ্বলে উঠে স্বাগতিকরা। লিওনেল মেসির জোড়া পাসে কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মাউরিসিয়ো পোচেতিনোর দল।

গতকাল (শনিবার) রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে পিএসজি। প্যারিসের ক্লাবটি হয়ে দুই গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে। বাকি গোলটি করেছেন দানিলো পেরেইরা। এতিয়েনের হয়ে একমাত্র গোলটি করেছেন ডেনিস বোয়াঙ্গা। লিগে গত রাউন্ডে নঁতে বিপক্ষে একই ব্যবধানে হেরেছিল পোচেতিনোর শিষ্যরা।

পার্ক দেস প্রিন্সেসে বল দখলে লড়াই কিংবা গোলমুখে শট-সবক্ষেত্রেই এগিয়ে ছিল পিএসজি। গোটা ম্যাচে ৬৩ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখ লক্ষ্যে করে ২১টি শট নিয়ে লক্ষ্যে রাখে ৮টি। বিপরীতে ১৩ শটের মধ্যে লক্ষ্যে রাখতে পারে ৬টি।

পিএসজির মাঠে ম্যাচের ১৬তম মিনিটে প্রতি আক্রমণে ডেনিস বোয়াঙ্গা এগিয়ে দেন সেঁত-এতিয়েনকে। বিরতি তিন মিনিট আগ পর্যন্ত এই লিড ধরে রেখেছিল দলটি।

অবশেষে ৪২ মিনিটে এসে মেসি-এমবাপ্পের নৈপুণ্যে সমতা ফেরায় পিএসজি। ডান দিক থেকে লিওনেল মেসির দারুণ পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপ্পে। দ্বিতীয় গোলটিও এসেছে এই যুগলের বোঝাপড়ায়। ৪৭ মিনিটে ডি-বক্সে প্রতিপক্ষের দুইজনকে কাটিয়ে মেসি পাস দেন এমবাপ্পেকে।

ঠিক একইভাবে জালে বল পাঠান ফরাসি ফরোয়ার্ড। এর পাঁচ মিনিট পর আরও এক গোল করে জয় নিশ্চিত করে পিএসজি। এবার গোলের জোগানদাতা ছিলেন এমবাপ্পে। তার দারুণ ক্রস তেকে বল পেয়ে দারুণ হেডে ৩-১ করেন পেরেইরা।

বাকি সময়েও আধিপত্য ধরে রাখে পিএসজি। ৮০তম মিনিটে গোল পেতে পারতেন দলের আরেক তারকা নেইমারও। তবে তার শট পোস্টে লেগে ফেরত আসে।

এই জয়ে ২৬ ম্যাচে ১৯ জয় ও ৫ ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নিস। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে মার্সেই। যদিও এক ম্যাচ কম খেলেছে দলটি।