ফুটবল > ক্লাব ফুটবল

ইউক্রেন যুদ্ধ: রাশিয়া থেকে সরে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল প্যারিসে

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বৈঠকে ফাইনাল ম্যাচের ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। 

নিউজ ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২২, রাত ১১:৫০ সময়

[ 273649764_492227705648103_3341480578655792390_n.jpg ]
ছবি - সংগৃহীত

২৮ মে রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। তবে ইউক্রেনের সাথে রাশিয়ার বিরোধ দেখা দেওয়ার পর পির্টাসবার্গে ফাইনাল অনুষ্ঠিত হওয়া নিয়ে শুরু হয় জল্পনা কল্পনা। শঙ্কা জাগে রাশিয়া থেকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অন্য কোথাও স্থানান্তরের।

অবশেষে শঙ্কায় সত্য হলো। ইউক্রেনের উপর আক্রমণ করে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আয়োজক হওয়ার অধিকার হারালো রাশিয়া। ইউক্রেনের প্রতি সমর্থন জানিয়ে ফাইনাল ম্যাচটি রাশিয়া থেকে সরিয়ে যাওয়া হয়েছে ফ্রান্সের প্যারিসে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বৈঠকে ফাইনাল ম্যাচের ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। শুধু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নয়, মার্চে রাশিয়াতে বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচ খেলার জন্যও আপত্তি জানানো হয়েছিল সুইডেন, পোল্যান্ড ও চেক প্রজাতন্ত্রের এফএর তরফে। সেই নিয়ে কোনও কিছু জানানো না হলেও, উয়েফা জানিয়ে দেয় রাশিয়া এবং ইউক্রেনের ক্লাব তথা জাতীয় দলের কোনো ম্যাচ হলে, আপাতত তা নিরপেক্ষ কোনো স্থানেই খেলা হবে।

শেষবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আসর প্যারিসের মাঠে বসেছিল ২০০৬ সালে। সেবার আর্সেনালকে হারিয়ে শিরোপা জিতেছিল বার্সেলোনা